হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সমাবেশে বাধায় জামায়াতের নিন্দা

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মিছিল ও সমাবেশে পুলিশের বাধা এবং যুবলীগ ও ছাত্রলীগের ধাওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছে জামায়াতে ইসলামী। শুক্রবার দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম মাছুম বিবৃতিতে বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সভা-মিছিল করা যে কোনো নাগরিকের সাংবিধানিক অধিকার। কিন্তু আওয়ামী লীগ সমালোচনা সহ্যে রাজি নয়। কুমিল্লায় হামলায় তা আবারও প্রমাণিত হলো।

শুক্রবার কুমিল্লার নজরুল অ্যাভিনিউয়ে রাজস্থলী মন্দির এলাকায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ প্রতিবাদ সমাবেশ করে। সেখান থেকে মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এ সময় যুবলীগ ও ছাত্রলীগ ধাওয়া করে। এতে কয়েকজন মিছিলকারী আহত হন।

জামায়াতের বিবৃতিতে সব বিরোধী রাজনৈতিক দল ও সব ধর্মের মানুষকে তাদের মতামত প্রকাশ, প্রতিবাদ, সভা-মিছিল করার সুযোগ দিতে আহ্বান জানানো হয়েছে।

এদিকে শুক্রবার কেয়ারটেকার সরকারের দাবিতে ঢাকা দক্ষিণ জেলা জামায়াতের রুকনদের এক ভার্চুয়াল শিক্ষা শিবিরে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান ভার্চুয়ালি যোগ দিয়ে বলেন, কেয়ারটেকার সরকার পদ্ধতি জামায়াতের ফর্মুলা হলেও কৃতিত্ব ছিনতাই করেছে আওয়ামী লীগ। সরকারকে হঠকারিতা পরিহার করে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা ছাড়তে হবে। অন্যথায় প্রয়োজনে ঢাকা ঘেরাও করে হলেও সরকারকে গণ দাবি মানতে বাধ্য করা হবে।

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের নিন্দা জানান জামায়াতের ভারপ্রাপ্ত আমির। দক্ষিণ জেলা আমির মাওলানা দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে বক্তব্য রাখেন নির্বাহী পরিষদ সদস্য নুরুল ইসলাম বুলবুলসহ কেন্দ্রীয় নেতারা।

সমকাল