হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া  

রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার সন্ধ্যার পর তিনি গুলশানের বাসায় ফেরেন। আগের দিন সন্ধ্যায় শারীরিক কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়েছিল। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে বাসায় আনা হয়েছে।’

এদিকে, দলীয়প্রধান হাসপাতাল থেকে বাসায় ফেরার খবরে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বাসা ও হাসপাতাল এলাকায় ভিড় করেন। খালেদা জিয়ার মুক্তি চেয়ে তারা স্লোগান দেন। বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা ছাড়াও ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছিরসহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। গুলশানে খালেদা জিয়ার বাসায় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ঢাকা উত্তর বিএনপির আমিনুল হক, মহিলা দলের হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ারে নেওয়া হয়। পরীক্ষা-নিরীক্ষার পর মেডিকেল বোর্ড তাঁকে বাসায় ফেরার পরামর্শ দেন। তাঁর হার্টে একটি রিং পরানো হয়েছে। লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার রক্তনালিতে অস্ত্রোপচার হয়েছে গত বছরের ২৭ অক্টোবর। এ ছাড়া আর্থ্রাইটিস ও ডায়াবেটিসসহ নানা অসুখে ভুগছেন তিনি।

নির্বাহী আদেশে খালেদা জিয়ার সাজা স্থগিত করেছে সরকার। ছয় মাস পরপর ওই স্থগিতাদেশের মেয়াদ বাড়ছে।

সমকাল