হামলায় জড়িত ছাত্রলীগ, আসামি করা হলো বিএনপিকে : মির্জা ফখরুল

  • রুহিয়া (ঠাকুরগাঁও) সংবাদদাতা
  •  ২৫ এপ্রিল ২০২২, ২২:১৬

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর – ছবি : নয়া দিগন্ত

কী দেশের বিচার ব্যবস্থা, কী দেশের আইনের ব্যবস্থা। ঢাকার নিউ মার্কেটে হামলার ঘটনায় বিএনপিকে আসামি করা হলো উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পত্র-পত্রিকায় ছবিসহ প্রকাশিত হলো আওয়ামী লীগ, ছাত্রলীগ হামলায় জড়িত। হামলায় দুই জন মারা গেছে যার সাথে ছাত্রলীগ জড়িত, কিন্তু আসামি করা হলো বিএনপিকে।

সোমবার ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে শহরের বিএনপি অফিসের সামনে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বেশ কষ্টের একটা মাস পার করতেছি আমরা। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে আজ সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার উর্ধ্বে সব কিছু। এই রমজান মাসে সাধারণ মানুষ খুব কষ্টে দিন পার করতেছে। আমাদের দেশনেত্রী আজ গৃহবন্দী হয়ে আছেন, তারেক রহমান দেশের বাইরে মিথ্যা মামলা মাথায় নিয়ে নির্বাসিত জীবন-যাপন করছেন।

আজকে স্বাধীনতার ৫০ বছর পরেও আমাদের জীবনের কোনো নিরাপত্তা নেই উল্লেখ করে মির্জা ফখরুল আরো বলেন, আমাদের সন্তানদের কোনো ভবিষ্যৎ নেই, মানুষের স্বাস্থ্য সেবার কোনো নিশ্চয়তা নেই, সন্তানদের শিক্ষিত হওয়ার কোনো নিশ্চয়তা নেই। দেশে লুটপাট চলছে, লাখ লাখ কোটি টাকা পাচার করা হচ্ছে। দেখে যেন মনে হচ্ছে বর্গীরা এদেশে যেভাবে লুট করছিল, সেভাবে আওয়ামী লীগও লুটপাট চালাচ্ছে।

তিনি বলেন, সংবাদ কর্মীদের আইন আপনি করার কে। দেশে একটা নতুন আইন আসছে সংবাদ কর্মী আইন। সংবাদ কর্মীদের তো আইন দরকার হয় না। আপনারা দয়া করে সংবাদ কর্মীদের উপর চড়াও হবেন না। ৭ শ’র বেশি আজকে ডিজিটাল সিকিউরিটি মামলা দিয়েছেন সাংবাদিকের উপর। গত তিন মাসে ৪০ জনের বেশি সাংবাদিক হত্যা করেছে এই সরকার।

দোয়া ও ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ-সম্পাদক শরিফুল ইসলাম শরিফ ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।