স্বাস্থ্য পরীক্ষা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া

logo

স্টাফ রিপোর্টার

(১৬ ঘন্টা আগে) ২৭ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার, ৪:২৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:১১ অপরাহ্ন

mzamin

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বাসায় ফিরেছেন। আজ সন্ধ্যায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা শেষে বাসায়  ফেরেন তিনি। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান মানবজমিনকে এই তথ্য জানান।
শায়রুল কবির খান আরও বলেন, স্বাস্থ্য পরীক্ষা শেষে সন্ধ্যা ৭টা ১৩ মিনিটে এভারকেয়ার হাসপাতাল থেকে বের হন ম্যাডাম। এখন তিনি গুলশানের বাসভবন ফিরোজা’য় যাচ্ছেন। পরবর্তীতে তার ব্যক্তিগত চিকিৎসক স্বাস্থ্য বিষয়ক পরীক্ষা-নিরীক্ষার বিষয়ে ব্রিফ করবেন।

এর আগে সোমবার বিকেল ৪টা ১২ মিনিটে গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে হাসপাতালের উদ্দেশ্যে বের হন খালেদা জিয়া।  চেয়ারপারসন হাসপাতালে যাবেন এমন খবরে আগেভাবেই ‘ফিরোজা’র সামনে ভিড় করেন বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। খালেদা জিয়া বাসা থেকে বের হলে স্লোগান দেন তারা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপি নেতা আমিনুল হক, যুবদলের সুলতান সালাউদ্দীন টুকু, মামুন হাসান, মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের রাজিব আহসান, ইসহাক সরকার, ইয়াসিন আলী, ছাত্রদলের সাইফ মাহমুদ জুয়েলসহ দলীয় নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন। পরে দলের শীর্ষনেতারা খালেদা জিয়ার গাড়ি ঘিরে স্লোগান দিয়ে এগিয়ে দেন। তার গাড়ির সামনে-পিছনে বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মীকে গাড়ি ও মোটর সাইকেলে দেখা গেছে।

এসময় সাদা নিশান পেট্রোল গাড়ির পেছনের সিটে খালেদা জিয়া বসেন, সামনের সিটে ছিলেন খালেদা জিয়ার গৃহকর্মী ফাতেমা। এসময় খালেদা জিয়া মাস্ক পড়া ছিলেন।
এদিকে খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে আসবেন এ খবর পেয়ে বিপুল সংখ্যক নেতাকর্মী আগে থেকেই হাসপাতালের সামনে ভিড় করেন। গাড়ির বহর পৌঁছালে তারা নানা ধরণের স্লোগান দেন। হাসপাতালের সামনে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া নজরদাড়িও ছিলো চোখে পড়ার মতো। বিকাল ৫টা ৩৩ মিনিটে তিনি হাসপাতালে পৌঁছান। দলীয় নেতাকর্মীদের হাসপাতালের ভেতরে প্রবেশ করতে দেননি  হাসপাতাল কর্তৃপক্ষ।