সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই: জামায়াত

দেশে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই মন্তব্য করেছে জামায়াত। পাশাপাশি দলটি সরকারের উদ্দেশে বলেছে, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত লেভেল প্লেয়িং ফিল্ড এখনো ধরা ছোঁয়ার বাইরে। এই অবস্থায় লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির লক্ষ্যে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ বিরোধীদলের সকল শীর্ষ নেতা এবং গ্রেপ্তারকৃত নেতাকর্মীদেরকে মুক্তি দিতে হবে। মিথ্যা ও সাজানো মামলা প্রত্যাহার করতে হবে। সভা-সমাবেশ ও মিটিং করার সুযোগ দিতে হবে। জামায়াতের কেন্দ্রীয় অফিসসহ বন্ধ সকল শাখা অফিস খুলে দিতে হবে।

বুধবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার এক বৈঠক এসব কথা হয় বলে বিবৃতিতে নিশ্চিত করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন জামায়াতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান।

বৈঠকে বলা হয়, দেশের জনগণের মতামত অগ্রাহ্য করে সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের একতরফা তফসিল জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা ঘৃণার সঙ্গে প্রত্যাখ্যান করছে। সরকার একতরফা ভোটারবিহীন প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় আঁকড়ে থাকার হীন উদ্দেশ্যেই তথাকথিত নির্বাচন কমিশনকে দিয়ে তফসিল ঘোষণা করিয়ে দেশকে এক মহাসংকটের মধ্যে ঠেলে দিয়েছে। নির্বাচন কমিশনের তফসিল ঘোষণা সুগভীর ষড়যন্ত্রের অংশ। কমিশন মূলত একতরফা তফসিল ঘোষণা করে শাসকদলকে ক্ষমতায় আনার অপকৌশল নিয়েছে।

তফসিল ঘোষণার পর থেকেই জামায়াতসহ বিরোধী দলের পক্ষ থেকে ঘোষিত অবরোধ ও হরতাল কর্মসূচি দেশের জনগণ স্বতস্ফূর্তভাবে পালন করে সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করেছে। সরকারের বশংবদ নির্বাচন কমিশনকে অবৈধ তফসিল প্রত্যাহার করতে হবে।বৈঠকে জামায়াতের মজলিসে শূরা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, মানুষ হত্যা, মানবাধিকার লঙ্ঘন, গণগ্রেপ্তার ও গণহারে সাজা দেয়ার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানানো হয়। পাশাপাশি সরকারের একতরফা ও নীলনকশা নির্বাচনের ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার জন্য দেশবাসীর প্রতি আহ্বানও জানানো হয়।

মানব জমিন