সিন্ধুর মধ্যে বিন্দুর পদত্যাগে কিছু আসে-যায় না : ওবায়দুল কাদের

 

  • নয়া দিগন্ত অনলাইন
  • ১১ ডিসেম্বর ২০২২

ওবায়দুল কাদের – ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিন্ধুর মধ্যে বিন্দুর পদত্যাগে কিছু আসে-যায় না। এতে সংসদের কিছুই হবে না। তিনি বলেন, জাতীয় পার্টির ২৬ জন এমপি সংসদে আছেন, তারা যাচ্ছেন না।

রোববার বিকেলে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এছাড়া বিএনপির সংসদ সদস্যরা ভুল করেছেন এমন মন্তব্য করে কাদের বলেন, এই পরামর্শ বিএনপিকে যারা দিয়েছে তারা অচিরেই পস্তাবে।

কাদের বলেন, আওয়ামী লীগের শিকড় অনেক নিচে, এটা ধাক্কা দিয়ে ফেলে দেয়া সম্ভব না। বিএনপির সমাবেশ নিয়ে আতঙ্ক ছিল। ১০ তারিখ চলে গেছে, সব ভয়ের মেঘ চলে গেছে।

আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ ভদ্র দল। এখানে খালেদা জিয়ার নামও বেগম খালেদা বলার চর্চা চলছে।

এ সময় যুক্তরাষ্ট্রের সমালোচনা করে তিনি বলেন, আজকে দূতাবাসও পুলিশের ওপর হামলায় উদ্বেগ জানায়। যুক্তরাষ্ট্রে প্রতিদিন নারী ধর্ষিত হয়, তখন কোথায় যায় যুক্তরাষ্ট্রের মানবাধিকার।

এছাড়া ফিলিস্তিনে প্রকাশ্যে হত্যা করা হলো, কী বিচার করেছে আমেরিকা? ইসরাইলকে আদর করেন, তাদের অন্যায়ের বিচার করেন না, তখন মানবাধিকার কোথায় যায়?

তিনি বলেন, উন্নয়ন আর অর্জনে শেখ হাসিনার বিকল্প নেই। ৭৫-এর পরে বাংলাদেশে এতো ভালো মানুষ জন্মায়নি।

করোনা ও এরপর অর্থনৈতিক সঙ্কট শেখ হাসিনা সামলে নিয়েছেন উল্লেখ করে সেতুমন্ত্রী জানান, বাংলাদেশের কাছে এখনো পাঁচ মাসের রিজার্ভ আছে। বাংলাদেশ ঘুরে দাঁড়াবেই।

কাদের বলেন, স্টকে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। আগে মানুষ বাঁচাতে হবে, তাই এখন উন্নয়ন কাজ একটু বন্ধ রাখা হয়েছে, তবে আবারো শুরু হবে। এছাড়া আওয়ামী লীগের মধ্যে গণতন্ত্র আছে বিএনপির ঘরেই গণতন্ত্র নেই তারা দেশে গণতন্ত্র কিভাবে দেবে। বিদেশীদের কাছে প্রশ্ন আপনারা খবর নেন জিজ্ঞেস করেন কিভাবে তারা (বিএনপি) দেশে গণতন্ত্র দেবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, এবার সেমিফাইনাল খেলা হবে ভোট চুরি, ষড়যন্ত্র, অপশক্তির বিরুদ্ধে। এরপর ফাইনাল খেলা হবে আগামী বছর ডিসেম্বরে।

সূত্র : ইউএনবি