সিটির ড্র, বায়ার্নের গোল উৎসব

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২২ আগস্ট ২০২২, ০৬:২৩
সিটির ড্র, বায়ার্নের গোল উৎসব – ছবি : সংগৃহীত

রোববার ইপিএল দেখল আরেটি রোমাঞ্চকর ম্যাচ, ৬ গোলের ম্যাচে অবশ্য জয় পায়নি কোনো দলই। সেন্ট জেমস পার্ক স্টেডিয়ামে নিউক্যাসল ইউনাইটেডের সাথে ৩-৩ গোলে ড্র করেছে ম্যান সিটি।

ম্যাচের মাত্র ৬ মিনিটেই এগিযে যায় সিটি, বার্নার্দো সিলভার ক্রস থেকে গোল করে ম্যান সিটিকে ১-০ লিড এনে দেন ইকার গুন্ডুগান।

এরপর প্রথমার্ধের পুরোটা সময় সিটিকে চেপে ধরেছে স্বাগতিকরা। ২৮ মিনিটে বাঁদিক থেকে সেন্ট-ম্যাক্সিমিনের দারুণ এক ক্রসে নিউক্যাসলকে সমতায় ফেরান মিগুয়েল অ্যালমিরন।

ম্যাচের ৩৯ মিনিটের মাথায় একটা কাউন্টার অ্যাটাক থেকে সেন্ট-ম্যাক্সিমিনের দ্বিতীয় এসিস্টে নিউক্যাসলকে প্রথমবারের মতো লিড এনে দেন কলাম উইলসন। ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে নিউক্যাসল।

২-১ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা সিটি ৫৪ মিনিটেই তৃতীয় গোল হজম করে। ট্রিপিয়ারের দারুন এক ফ্রি-কিক গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় নিউক্যাসল ইউনাইটেড।

এরপর ম্যাচে ফিরতে অবশ্য বেশি সময় নেয়নি সিটি, ৬১ মিনিটে রদ্রির পাস থেকে দারুণ এক ভলিতে গোল করে ব্যবধান কমান আর্লিং হল্যান্ড। তিন মিনিট পর কেভিন ডি ব্রুইনার ডিফেন্স ছেড়া পাস থেকে গোল করে ম্যানসিটিকে ৩-৩ সমতায় ফেরান বার্নার্দো সিলভা।

৭৩ মিনিটে ডি ব্রুইনাকে মারাত্মক ফাউল করে লাল কার্ড দেখেন ট্রিপিয়ার, যদিও ভার লাল কার্ড বাতিল করে হলুদ কার্ড দেয়াতে এই যাত্রায় বেঁচে যায় ত্রিপিয়ার।

এরপর ৭৭ মিনিটে একটা জটলার থেকে হাল্যান্ডের শট জাল খুঁজে না পেলে ৩-৩ গোলে ড্র করে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় পেপ বাহিনিকে।

অপরদিকে বুন্দেস লিগাতে গোল উৎসব করেছে বায়ার্ন মিউনিখ। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ভিএফএল বখুমকে হারিয়েছে ৭-০ গোলে।

মানের জোড়া গোলের পাশাপাশি সানে, ডি-লিট, কোম্যান, গিন্যাব্রিরাও গোল বন্যায় নাম লিখিয়েছেন, অন্য গোলটি আসে আত্মঘাতী থেকে। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পাকাপোক্ত করে রেখেছে বায়ার্ন।