সিঙ্গাপুর যাচ্ছেন মির্জা ফখরুল, গণতন্ত্র মঞ্চ, ১২–দলীয় জোটের সঙ্গে বৈঠক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সদ্য কারামুক্ত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেছেন গণতন্ত্র মঞ্চ ও ১২-দলীয় জোটের নেতারা। সংশ্লিষ্ট দায়িত্বশীল একাধিক সূত্র জানিয়েছে, পৃথক বৈঠকে বিগত আন্দোলন-কর্মসূচির বিষয়ে সংক্ষিপ্ত পর্যালোচনা ছাড়াও চলমান আন্দোলন এবং পরবর্তী করণীয় বিষয়ে মতবিনিময় হয়।

জানা গেছে, শনিবার বিকেল চারটায় গুলশানের বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ১২-দলীয় জোটের সঙ্গে বৈঠক হয়। এতে জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের নেতৃত্বে জোট নেতারা উপস্থিত ছিলেন। এরপর সন্ধ্যায় গুলশানে মহাসচিবের বাসায় গণতন্ত্র মঞ্চের নেতাদের সঙ্গে মতবিনিময় হয়। এই বৈঠকে নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জেএসডির তানিয়া রব, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলুসহ ছয়জন নেতা উপস্থিত ছিলেন।

বিএনপির সূত্র জানিয়েছে, সোমবার মির্জা ফখরুল চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছেন। এর আগে তিনি সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের দুই মিত্র জোট গণতন্ত্র মঞ্চ ও ১২-দলীয় জোটের নেতাদের সঙ্গে মতবিনিময় করলেন। তবে বৈঠকে আলোচ্য বিষয় সম্পর্কে জোটের নেতারা কিছু খোলাসা করতে রাজি হননি।

গণতন্ত্র মঞ্চের অন্যতম শীর্ষ নেতা ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রথম আলোকে বলেছেন, ‘মির্জা ফখরুল ইসলাম চিকিৎসার জন্য দেশের বাইরে যাচ্ছেন। এটি মূলত তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ। আমরা তাঁর স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছি। তাঁর জন্য শুভকামনা জানিয়েছি, তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ফিরে আসেন।’

prothom alo