সাকিবের ভুল আউটে ক্ষতি হয়নি দলের : শান্ত

  •  ০৬ নভেম্বর ২০২২, ২০:১১, আপডেট: ০৬ নভেম্বর ২০২২, ২০:১৪
সাকিবের ভুল আউটে ক্ষতি হয়নি দলের : শান্ত – ছবি : সংগৃহীত

টসে জিতে ব্যাটিংয়ে নেমে বেশ ভালো সূচনা পেয়েছিল বাংলাদেশ। ১০ ওভারে ১ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ৭০ রান, সেখান থেকে আশা ছিল ১৪০-১৫০ রানের। যা পিচ বিবেচনায় একটা ভালো সংগ্রহ হত। কিন্তু তা আর হয়নি, শুরু হয় বিপত্তি। ১১ তম ওভারের ৪র্থ বলে সৌম্য সাজঘরে ফেরেন, পরের বলেই বিতর্কিত আম্পায়ারিং সিদ্ধান্তে আউট হন সাকিবও। আর তাতেই যেনো বাংলাদেশের ব্যাটিং লাইন আপ তাসের ঘরের মতো ভেঙে যায়।

ম্যাচের পরে সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের পক্ষ থেকে কথা বলেন বাংলাদেশ দলের ওপেনার নাজমুল হোসেন শান্ত। শুরুতেই সাকিবের আউটের ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আমি মাঠে ছিলাম। আমাদের সবার কাছে মনে হয়েছিল, আউট হয়নি। আমরা নিশ্চিত ছিলাম। তবে সিদ্ধান্তটা আম্পায়ারের, সেটাতে আমাদের কিছুই বলার নাই, যত যা-ই করি।

সাকিবের এমন বিতর্কিতভাবে আউট হওয়াটা কি সবার মনোযোগে ব্যাঘাত ঘটিয়ে ব্যাটিং বিপর্যয় ঘটিয়েছে কিনা, এমন প্রশ্নের উত্তরে শান্ত জানান, না, আমি তা মনে করছি না। তবে ওই ঘটনা সবাইকে বিভ্রান্ত করেছে। তবে আমরা সেটাতে ফোকাস দেইনি। আমরা পরে ভালো ক্রিকেট খেলতে পারতাম।

ভারতের বিপক্ষেও বিতর্কিত আম্পায়ারিংয়ের শিকার হয়েছিল বাংলাদেশ, আজও পাকিস্তানের বিপক্ষে বিতর্কিতভাবে আউট হলেন সাকিব। এসব ঘটনা ড্রেসিংরুমে মানসিকভাবে নেতিবাচক প্রভাব ফেলে কিনা, এ ব্যাপারে শান্ত বলেন, এগুলো নিয়ে আলোচনা করে লাভ নেই। এগুলো আমাদের কন্ট্রোলে নেই। এটা নিয়ে আমরা ড্রেসিংরুমে তেমন কথা বলিনি, বেশি চিন্তিতও ছিলাম না।