সরকার মিথ্যা মামলার উপর নির্ভরশীল হয়ে পড়েছে : মির্জা ফখরুল

Daily Nayadiganta

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। – ফাইল ছবি

মসনদ রক্ষায় বর্তমান অবৈধ সরকার মিথ্যা, বানোয়াট ও গায়েবী মামলার উপর নির্ভরশীল হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

ময়মনসিংহে সিনিয়র আইনজীবীসহ অন্যদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক বানেয়াট ও মিথ্যা মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব এ বিবৃতি দেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী অপশাসনের বিরুদ্ধে কেউ যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্য সরকারের হিংস্রতা এখন লাগামহীন পর্যায়ে পৌঁছেছে। ক্ষমতার মসনদ রক্ষায় বর্তমান অবৈধ সরকার মিথ্যা, বানোয়াট ও গায়েবী মামলার উপর নির্ভরশীল হয়ে পড়েছে। বর্তমান ভোটারবিহীন সরকার জিয়া পরিবারের পক্ষে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এমনকি আইনজীবীসহ কারো কোনো কর্মসূচি বরদাস্ত করতে পারছে না। জিয়াউর রহমানকে নিয়ে অশালীন অপপ্রচারের বিরুদ্ধে ময়মনসিংহে আইনজীবীদের কর্মসূচি পালনের কারণে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের সেটিরই ধারাবাহিকতা।

তিনি বলেন, বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী যেন আইনী সহায়তা লাভ করতে না পারে সেজন্য জাতীয়তাবাদী শক্তির পক্ষের আইনজীবীদেরকেও রেহাই দেয়া হচ্ছে না। স্বাধীন এই দেশে ‘জোর যার মুল্লুক তার’ নীতি কার্যকর করে কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে। কিন্তু এসব অপকর্ম অব্যাহত রেখে সরকার কখনোই পার পাবে না। এদেশের অতীত ইতিহাস ও স্বৈরশাসকদের করুণ পরিণতি সেটিরই সাক্ষ্য বহন করে।

বিএনপি মহাসচিব বলেন, মানুষকে ভীতসন্ত্রস্ত রেখে দেশ শাসনকে কখনোই প্রলম্বিত করা যাবে না। এদেশের স্বাধীনতাকামী মানুষ সরকারের ভয়াবহ দুঃশাসন গুঁড়িয়ে দিতে বদ্ধপরিকর। আন্দোলনের ভয়ে ভীত সরকারের জুলুম-নির্যাতন উপেক্ষা করে আইনজীবীরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে ময়মনসিংহের উল্লিখিত আইনজীবীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।