সরকার জনরোষ থেকে বাঁচতেই জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতার করছে : ড. মাসুদ


বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির, শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি ও সাবেক সংসদ সদস্য (এমপি) আ ন ম শামসুল ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারি সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন ও আবদুল জব্বার, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য বিশিষ্ট শ্রমিক নেতা আব্দুস সালাম, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মোবারক হোসাইন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সভাপতি আবুল খায়ের, ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আবু নোমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি সাজ্জাদ হোসাইন, ঢাকা কলেজ সভাপতি শফিউল আলম, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আমিনুর রহমান, মতিউর রহমান, মোহাম্মদ আলী, আব্দুস সাত্তার সুমন, শরিফুল ইসলাম, আশরাফুল আলম ইমনসহ জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের বিভিন্ন থানা শাখার আমির ও সেক্রেটারিবৃন্দ।

ড. মাসুদ আরো বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার গণতন্ত্রের কবর রচনা করে বাংলাদেশে একদলীয় স্বৈরশাসন কায়েম করেছে। তারা জনগণের জান ও মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়ে বিরোধী দল ও মতকে নির্মূলের পথ বেছে নিয়েছে। এটা অত্যন্ত ন্যাক্কারজনক। কোনো স্বৈরশাসকের পরিণতিই ভালো হয়নি। অন্যায় অবিচার করে তারা ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে পারেনি। আমরা স্পষ্ট ভাষায় সরকারকে বলতে চাই, এভাবে গ্রেফতার, রিমান্ড, জুলুম ও নির্যাতন করে জামায়াতে ইসলামীর মতো একটি আদর্শিক সংগঠনকে নির্মূল করা যাবে না।

তিনি এ সত্যটি উপলব্ধি করে সরকারকে রাজনৈতিক প্রতিহিংসার আচরণ থেকে বিরত থাকার আহ্বান জানান। অন্যথায় জনগণকে সাথে নিয়ে তীব্র গণ-আন্দোলন গড়ে তোলার মাধ্যমে জামায়াতের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে মুক্তি দিতে বাধ্য করে সকল অন্যায়ের জবাব দেয়া হবে বলে জানান।

প্রেস বিজ্ঞপ্তি