সরকার উগ্রতা ও নির্মমতা দিয়ে বিরোধীদলের রক্ত ঝরাচ্ছে : মির্জা ফখরুল

  • অনলাইন প্রতিবেদক
  •  ২৬ মে ২০২৩, ২০:২৪
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর – ছবি : নয়া দিগন্ত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, আইন-শৃঙ্খলা বাহিনীর পাহারায় যুবলীগ-ছাত্রলীগের ক্যাডারদেরকে অস্ত্রসজ্জিত করে দেশব্যাপী পাড়ায়-মহল্লায় নামিয়ে দেয়া হয়েছে। বিএনপি’র কর্মসূচিতে আক্রমণে তাদের প্ররোচনা দিচ্ছে সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ। উগ্রতা ও নির্মমতা দিয়ে তারা রক্ত ঝরাচ্ছে বিরোধী দল ও মতের ব্যক্তিদের।

শুক্রবার উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবী মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানী, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোড শেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে জনসমাবেশ করে বিএনপি।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের গাড়িবহরে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাপক ভাংচুরসহ শতাধিক নেতাকর্মীকে আহত করেছে।

শুক্রবার আওয়ামী সন্ত্রাসীদের এসব নিন্দনীয় ও কাপুরুষোচিত ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী সন্ত্রাসীদের এই সহিংস আক্রমণগুলো সুপরিকল্পিত, নুতনভাবে দেশব্যাপী অরাজকতা সৃষ্টির বহিঃপ্রকাশ। নির্বাচন, প্রশাসন, আইন-আদালতসহ সবকিছুর ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্যই এখন বিএনপি’র যেকোনো শান্তিপূর্ণ কর্মসূচিতেও এই সমস্ত আক্রমণ চালানো হচ্ছে। অবৈধ সরকারের পায়ের তলা থেকে মাটি সরে যেতে শুরু করায় এখন মরণকামড় দিতে শুরু করেছে। তারা উগ্রতা ও নির্মমতা দিয়ে রক্ত ঝরাচ্ছে বিরোধী দল ও মতের ব্যক্তিদের। আর তারই মর্মান্তিক শিকার হলেন ঢাকা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ প্রায় অর্ধশতাধিক নেতা-কর্মী। মৌলিক অধিকার হরণসহ ন্যুনতম চাহিদাগুলো থেকে বঞ্চিত করে জনগণকে প্রান্তিক পর্যায়ে ঠেলে দিয়েছে বর্তমান সরকার। সর্বত্র তাদের ব্যর্থতার জন্য যে ধিক্কার উঠেছে সেটিকে দিকভ্রান্ত করতেই বিরোধী দলীয় নেতা-কর্মীদেরকে রক্তাক্ত করা হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, কর্তৃত্ববাদী ও নিপীড়ক আওয়ামী সরকারের শাসনামলে দেশের মানুষকে তারা ক্রীতদাস বানাতে চাচ্ছে। এখন মানুষের জীবন-জীবিকার কোনো নিরাপত্তা নেই। বেকারত্ব, কর্মসংস্থানের অভাবে যখন লাখ লাখ মানুষ দিশেহারা, আশা-আকাঙ্ক্ষা ও বেঁচে থাকার স্বপ্ন যখন দুঃস্বপ্নে পরিণত হচ্ছে তখন দেশের মানুষকে ভয় ও শঙ্কার মধ্যে ডুবিয়ে দিয়ে নির্বিঘ্নে দেশ শাসন করতে চায় বর্তমান অবৈধ সরকার। কিন্তু যুগে যুগে কোনো স্বৈরশাসকরাই নিজেদের অবৈধ শাসনকে টিকিয়ে রাখতে পারেনি। গণতান্ত্রিক শক্তির উত্থানে স্বৈরাচারের পতন ঘটেছে দেশে-দেশে। বাংলাদেশেও স্বৈরাচারী শাসকের পতন অত্যাসন্ন।

অবিলম্বে বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের গাড়িবহরে হামলাসহ ঢাকা জেলা বিএনপি’র উদ্যোগে আয়োজিত আজকের সমাবেশে আওয়ামী সন্ত্রাসীদের কাপুরুষোচিত ও নগ্ন হামলার ঘটনায় হামলাকারী দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানিয়ে মহাসচিব বলেন, গুরুতর আহত নিপুণ রায় চৌধুরীসহ আহত নেতা-কর্মীদের দ্রুত সুস্থতা কামনা করছি।