সরকারের জুলুমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: মির্জা ফখরুল

সরকারের জুলুমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: মির্জা ফখরুল 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একতরফা নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতা দখল করে বিরোধী দলের নেতাকর্মীকে মিথ্যা মামলায় কারাগারে পাঠাতে বেপরোয়া হয়ে উঠেছে। অবৈধ সরকারের এ ধরনের জুলুমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বুধবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি এ বিবৃতি দেন।

জুয়েলের বিরুদ্ধে তিন শতাধিক মামলা আছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে পাঁচটি মামলায় তাঁকে সাড়ে ১৫ বছরের সাজা দেন আদালত। এছাড়া বিভিন্ন মামলার হাজিরা দিতে না পারায় পরোয়ানা জারি করা হয়। সেসব মামলায় আদালতে হাজির হলে পল্টন থানার দুটি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে আদালতের মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীকে মিথ্যা মামলায় সাজা প্রদান ও কারান্তরীণ করা হচ্ছে। একই দিন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সাবেক কমিশনার শহিদুল ইসলাম বাবুল, ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী সেলিম আহম্মেদ সালেম, ২৮ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী কুতুব উদ্দিন এবং ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান রাজুর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সমকাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here