সরকারকে সব অপকর্মের হিসাব দিতে হবে: সেলিমা রহমান

সরকারকে সব অপকর্মের হিসাব দিতে হবে: সেলিমা রহমান বেগম সেলিমা রহমান। ছবি: ফাইল

‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ স্লোগানে রাজধানীতে বুধবার দ্বিতীয় দিনের মতো লিফলেট বিতরণ করেছে বিএনপি। এতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সীমাহীন দর বাড়ার চিত্র, দুর্নীতি, নির্বাচন, মামলা-হামলা ও গ্রেপ্তারের তথ্য উপাত্ত তুলে ধরা হয়।

বুধবার দিনের বিভিন্ন সময়ে বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আলাদাভাবে ঢাকা মহানগরের প্রতিটি থানা ও মহল্লায় লিফলেট বিতরণ করেন। এতে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেন। নেতারা ফুটপাত, দোকানপাট, গণপরিবহনসহ জনাকীর্ণ স্থানে সাধারণ মানুষের হাতে এ লিফলেট তুলে দেন।

দুপুরে নয়াপল্টন এলাকায় দলীয় নেতাকর্মী নিয়ে লিফলেট বিতরণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, ‘সরকারের সব দুর্নীতি ও অপকর্মের হিসাব অবশ্যই জনগণের কাছে দিতে হবে। ষড়যন্ত্র করে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রেখে একতরফা নির্বাচন করে ক্ষমতা দখল করে আছে তারা। দলীয় সরকারের অধীনে নির্বাচন দেশের জনগণ বর্জন করে আওয়ামী লীগকে বর্জন করেছে।’

সকালে গুলশানে লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ৭ জানুয়ারি নির্বাচনের পর সরকার নিজেদের জমিদার ভাবছে। সে জন্যই তারা দেশে জমিদারতন্ত্র কায়েম করেছে। এই জমিদারতন্ত্র সরকারের বিরুদ্ধে তাদের আন্দোলন চলছে, চলবে।

রূপনগর এলাকায় দলীয় নেতাকর্মী নিয়ে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করেন ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক। তিনি বলেন, চূড়ান্ত বিজয় অর্জন না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানীর নেতৃত্বে সকালে পল্টনে লিফলেট বিতরণ করেন সংগঠনের নেতাকর্মীরা। দৈনিক বাংলা থেকে ফকিরাপুল হয়ে নয়াপল্টনে লিফলেট বিতরণ করে যুবদল। মতিঝিলে লিফলেট বিতরণ করে শ্রমিক দল। উত্তরায় লিফলেট বিতরণ করেন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

সমমনাদের কর্মসূচি

খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং অরক্ষিত সীমান্তের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে জাতীয়তাবদী সমমনা জোট। এ সময় বক্তব্য দেন জোটের আহবায়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

রাজধানীর বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপিসহ অন্যান্য সমমনা দল।

সমকাল