সমাবেশে গুলিবিদ্ধ হয়ে যুবদল কর্মীর মৃত্যু, পুলিশ কর্মকর্তাসহ ৪২ জনকে আসামি করে আদালতে মামলা

 


নারায়ণগঞ্জে বিএনপি কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষে রাজা আহমেদ শাওনের মৃত্যুতে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। পুলিশের গুলিতে হত্যার অভিযোগ তুলে করা এই মামলায় পুলিশ কর্মকর্তাসহ ৪২ জনকে আসামি করা হয়েছে। রোববার (৪ সেপ্টেম্বর) এনপির যুগ্ন-মহাসচিব রুহুল কবির রিজভী নারায়ণগঞ্জের সিনিয়ির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান হোসেনের আদালতে মামলাটি করেছেন।

এর আগে ১ সেপ্টেম্বরতে শাওনের বড়ভাই মিলন আহমেদ বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে। নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আমির খসরু বলেছেন, রাজা আহমদে শাওন কীভাবে মারা গেছেন তা পুলিশ তদন্ত করছে। লাশের ময়নাতদন্ত করা হয়েছে।

এই সংঘর্ষে পুলিশের ২০ সদস্যও আহত হয়েছেন। এর মধ্যে ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষে সরকারি কাজে বাধা দেয়া ও সরকারি সম্পদ ভাঙচুর করার অভিযোগে আরও একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে শাওন হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন তার মা ফরিদা বেগম। তিনি বলেন, সকালে বাড়ি থেকে যাওয়ার সময় শাওন জানালা দিয়ে উঁকি দিয়ে চলে যায়। আমার ছেলেকে কীভাবে গুলি করা হলো? সে কি কোনো অপরাধ করেছে? তিনি বলেন, জীবিত অবস্থায় ছেলে হত্যার বিচারটা দেখে যেতে চাই। সরকারের কাছে আমার একটাই দাবি।

/এডব্লিউ