সবাই নেগেটিভ, কাল শুরু পাকিস্তানের অনুশীলন

নয়া দিগন্ত অনলাইন 

সবাই নেগেটিভ, কাল শুরু পাকিস্তানের অনুশীলন – ছবি : সংগৃহীত

করোনা পরীক্ষার রেজাল্টের পর কথা ছিল আজ রোববার থেকেই অনুশীলন করবে পাকিস্তান দল। কিন্তু বিশ্বকাপের ধকল এড়ানোর জন্য রোববার বিশ্রামে থাকবে পাক ক্রিকেট টিম। আগামীকাল থেকে শুরু হবে শাহীন আফ্রিদিদের অনুশীলন।

শনিবার সকালে তিন ম্যাচের টি টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে পাকিস্তান ক্রিকেট টিম। এসেই করোনা পরীক্ষার নমুনা দেন দলের সবাই। তার রেজাল্টও এসেছে গতকাল। টেস্টে পাকিস্তানের সবাই নেগেটিভ। অনুশীলনে নামতে বাধা নেই তাদের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী জানান, ‘পাকিস্তান দলের সদস্যদের সকালেই করোনাভাইরাস পরীক্ষার নমুনা নেওয়া হয়েছিল। সর্বমোট ২৮ জনের নমুনা নেওয়া হয়। পিসিআর টেস্টে সবার ফল নেগেটিভ এসেছে। তাদের অনুশীলন নামতে বাধা নেই।’

পাকিস্তান দল সোমবার সকালে মিরপুরে অনুশীলন শুরু করবে। সকাল সাড়ে ১০টা থেকে দেড়টা পর্যন্ত চলবে তাদের এই অনুশীলন। আগামী মঙ্গলবারও একই সূচি। সফরকারীরা বুধবার অনুশীলন করবে দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। ১৯ নভেম্বর শুক্রবার প্রথম টি-টোয়েন্টির আগে ১৮ তারিখের অনুশীলন ফ্লাডলাইটের আলোয়।

দুই দলের তিন টি-টোয়েন্টির সবকটি হবে মিরপুরে। প্রথম ম্যাচ আগামী ১৯ নভেম্বর। ২০ ও ২২ নভেম্বর হবে পরের দুই ম্যাচ। প্রথম টেস্ট চট্টগ্রামে শুরু হবে ২৬ নভেম্বর থেকে। ৪ ডিসেম্বর থেকে মিরপুরে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।