শাওমির দ্বিতীয় ফোল্ডেবল ফোনের তথ্য ফাঁস!

গত বছর মিক্স ফোল্ড-এর হাত ধরে ফোল্ডেবল স্মার্টফোনের জগতে পা রেখেছিল শাওমি। আর এখন অরিজিনাল মিক্স ফোল্ড-এর উত্তরসূরি হিসেবে একটি নতুন ফোল্ডেবল ডিভাইস নিয়ে কাজ করছে ব্র্যান্ডটি। এটি মিক্স ফোল্ড ২ নামে বাজারে আসবে বলে শোনা যাচ্ছে। মিক্স ফোল্ড ২-এর চিপসেট এবং ডিসপ্লে সম্পর্কিত খুঁটিনাটি তথ্য সামনে এসেছে।

xiaomi mix fold 2শাওমির ফোল্ডেবল ফোন

চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্ট থেকে জানা গেছে, শাওমি মিক্স ফোল্ড ২ স্মার্টফোনটি ৮ ইঞ্চি এলটিপিও ডিসপ্লের (প্রাইমারি) সঙ্গে আসবে। এটি ২.৫কে স্ক্রিন রেজোলিউশন অফার করবে। ডিভাইসটির স্ক্রিনের যা আকার, তাতে এটি অ্যাপল আইপ্যাড মিনি (৮.৩ ইঞ্চি) ট্যাবলেটের মতো দেখতে হবে।

ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর দেওয়া হবে, যা চলতি বছরে লঞ্চ হওয়া একাধিক হাই-এন্ড হ্যান্ডসেটে ব্যবহার হওয়ার কথা রয়েছে। শাওমি ১২ সিরিজ ইতিমধ্যেই ওই চিপসেটের সাথে লঞ্চ হয়েছে। আবার আপকামিং রেডমি ৫০ সিরিজের একটি মডেলে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর থাকবে বলে শোনা যাচ্ছে।

উল্লেখ্য, ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্টে শাওমি মিক্স ফোল্ড ২-এর নাম উল্লেখ করা হয়নি। তবে স্ক্রিনের যে সাইজের কথা বলা হয়েছে, সেটা শাওমির মিক্স ফোল্ড সিরিজের স্মার্টফোন ছাড়া অন্য কোনও হ্যান্ডসেটে থাকা অসম্ভব।