লবিস্ট নিয়োগ করেও সরকার অপকর্ম আড়াল করতে পারেনি: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 ১৪ এপ্রিল ২০২২
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে হাজার হাজার ডলারে লবিস্ট নিয়োগ করেও ক্ষমতাসীনরা নিজেদের অপকর্ম আড়াল করতে পারেনি বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, সরকার অনাচার যতই ঢেকে রাখার চেষ্টা করুক, তা উন্মোচিত হচ্ছে বিশ্ববাসীর কাছে।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় রিজভী বলেন, কোনো কিছু লুকিয়ে রাখা যায় না। মার্কিন মানবাধিকার রিপোর্টে সরকারের অত্যাচার, নিপীড়নের ঘটনা প্রমাণিত হয়েছে।

গত ফেব্রুয়ারিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগের কথা জানান।

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে সরকার মাসে ২০ হাজার ডলার চুক্তিতে আগামী এক বছরের জন্য লবিস্ট ফার্ম নিয়োগ করেছে বলে তথ্য দেন প্রতিমন্ত্রী। নেলসন মুলিন্স নামে একটি সংস্থাকে লবিস্ট হিসেবে নিয়োগ দেয়া হয় বলেও জানিয়েছেন তিনি।

রিজভী বলেন, নিশিরাতের এই সরকার গণতন্ত্র নস্যাৎ করতে আইন আদালতকে ব্যবহার করে খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ ক্ষমতাসীন হওয়ার পর থেকে কোনো প্রতিষ্ঠানই স্বাধীনভাবে কাজ করতে পারে না। জিয়া পরিবারের বিরুদ্ধে ধারাবাহিক মিথ্যাচার করছে। সব মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

বিএনপির নেতৃত্ব নিয়ে সরকার ষড়যন্ত্র করছে এমন অভিযোগ করে রিজভী বলেন, এ বিষয়ে দেশ বিদেশে সকলে সজাগ আছে।

মেগাপ্রকল্পের নামে লাখ লাখ কোটি টাকা লুটপাটের কারণে বাংলাদশে ধীরে ধীরে শ্রীলঙ্কার মতো দেউলিয়া হতে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

এসময় তিনি বুধবার নরসিংদীতে ইফতার মাহফিলে স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানকে বাধা দেয়ার সমালোচনা করেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন প্রমুখ।