লঙ্কানদের বিপক্ষে টাইগারদের দল ঘোষণা

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২৪ এপ্রিল ২০২২, ১৫:৩৩

– ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার দুপুরে নিয়মিত অধিনায়ক মুমিনুল হক সৌরভকে দলনেতা করে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করা হয়।

দলে স্বাভাবিকভাবেই আছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও তরুণ পারফরমার মেহেদী হাসান মিরাজ। রোববার ঢাকা লিগ খেলার সময় মুশফিক ও মিরাজ চোট পাওয়ায় তাদের নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তবে এ রিপোর্ট লেখার সময় মিরাজকে হাসপাতালে নেয়া হয়েছে। আর মুশফিকের অবস্থাও স্থিতিশীল।

বিসিবির ক্রিকেট অপারেন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, আগামী ৮ মে থেকে টাইগারদের শ্রীলঙ্কা মিশনে প্রস্তুতি শুরু। প্রস্তুতি ম্যাচ খেলেই ১২ মে চট্টগ্রামে রওনা দিবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এরপর ১৩ ও ১৪ অনুশীলন করে ১৫ মে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে লঙ্কানরা। চট্টগ্রাম টেস্ট শেষ করে ঢাকায় এসে ২১ ও ২২শে মে অনুশীলন। এর পরেরদিন সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে দুই দল। সূচি অনুযায়ী ২৭শে মে সিরিজ শেষ হয়ে ২৮ তারিখ বাংলাদেশ ছাড়বে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

উল্লেখ্য, এখন পর্যন্ত বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে ২২টি টেস্ট খেলেছে। জয় মাত্র ১টিতে আর ড্র চারটিতে। দেশের মাটিতে ৮টি টেস্ট খেলে ৬টিতে হার আর ২টিতে ড্র।

বাংলাদেশ স্কোয়াড : মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম ও শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।