রাজধানীতে মিছিল করলো বিএনপির ৩ সংগঠন

Dhaka Post

নিজস্ব প্রতিবেদক

১২ জুন ২০২৩, ০৪:৫৫ পিএম

রাজধানীতে মিছিল করলো বিএনপির ৩ সংগঠন

বিএনপির তিন অঙ্গ-সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে সারাদেশে ৬টি তারুণ্যের সমাবেশ করার ঘোষণা দিয়েছে। আর এসব সমাবেশকে স্বাগত জানিয়ে রাজধানীতে মিছিল করেছে সংগঠন তিনটি। 

বিএনপির নেতাকর্মীদের মিছিলকে ঘিরে সতর্ক অবস্থানে ছিল পুলিশসহ আইনশৃঙ্খলা-বাহিনী। তবে কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়া শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে মিছিল শেষ হয়।

সোমবার (১২ জুন) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার পল্টন কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। যদিও এই তিন সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছিল নয়াপল্টন থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে মগবাজার মোড়ে গিয়ে শেষ হবে। কিন্তু বৃষ্টির কারণে শেষ পর্যন্ত তারা নাইটিঙ্গেল মোড় ঘুরে মিছিল শেষ করে।

তরুণ জাতীয়তাবাদী নেতাকর্মীদের ব্যানারে অনুষ্ঠিত মিছিল থেকে নেতাকর্মীরা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তি ও তারেক রহমানকে ফিরিয়ে আনার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

মিছিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিশ্বের অনেক দেশ আছে যেখানে তরুণরা লড়াই সংগ্রাম করে দেশ স্বাধীন করেছে। ফ্যাসিবাদী শক্তির পরাজয় ঘটে তরুণদের স্লোগানে ও শক্তিতে। বাংলাদেশেও তারুণ্যের শক্তিতে এই আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে ইনশাআল্লাহ।

রিজভী আরও বলেন, আজকে তরুণদেরকে স্বপ্ন দেখাচ্ছেন ও পথ দেখাচ্ছেন আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। যার মধ্যে আমরা তারুণ্য দেখি। আমরা সেই নেতার অনুসারী। জাতীয়তাবাদী শক্তির সন্তান। আজকে তরুণদেরকে আরও শক্তিশালী হয়ে বজ্রকণ্ঠে জেগে উঠতে হবে।

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায়ের পরিচালনায় মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল প্রমুখ। এছাড়া মিছিলে অংশ নেন বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, এবিএম মোশারফ হোসেন, আব্দুস সালাম আজাদ, শামা ওবায়েদ, নাসির উদ্দিন অসীম, আজিজুল বারী হেলাল, সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।