যেভাবে সুইচ দিচ্ছে, সেভাবে রোবট কমিশনাররা কাজ করছেন: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনারদের রোবট উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই রোবটদের দৌলতেই আওয়ামী লীগ নির্বাচনের বৈতরণী পার করতে চাইছে। কারণ, এই রোবটদের সুইচ সরকারপ্রধানের হাতে। যেভাবে সুইচ দিচ্ছে, সেভাবে তাঁরা কাজ করছেন।

আজ সোমবার এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, একতরফা নির্বাচনকে লোকদেখানো বৈধতা দিতে সরকারের প্রস্তুতি ছিল প্রার্থী বেচাকেনার হাট জমিয়ে তোলার। কর্মিবিহীন নামসর্বস্ব দলের নেতাদের পকেটে পুরেও সুবিধা করতে পারেনি। কথিত দু–তিনটি ‘রাজদল’ বা কুইন্স পার্টি গঠন করে বিএনপিকে দূরে সরিয়ে তাদের নির্বাচনের পাতানো খেলার মাঠে নামানো হয়েছে।

রিজভী অভিযোগ করে বলেন, পুলিশ আতঙ্কে দেশের দুই কোটি মানুষ ফেরারি হয়ে ঘুরছেন। ধানখেতে, বাঁশঝাড়ে, নদীতে উদ্বাস্তু ক্যাম্প গড়ে উঠেছে। গত দুই মাসে ২০ হাজার মানুষকে কারাবন্দী করা হয়েছে।

বিএনপির নেতা রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রতিনিয়ত শব্দবাজি ফাটিয়ে মানুষের জীবন অতিষ্ঠ করে তুলেছেন। ২৯টি নিবন্ধিত দল নিয়ে তাঁরা অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলে যাচ্ছেন। কিন্তু তাঁদের এই ২৯ দলের মধ্যে ৩-৪টি বাদে অন্যগুলোর নামও কেউ শোনেননি। এটা বাকশাল ২.০ ভার্সন।

প্রথম আলো