মোহামেডানের হারের দিনে মেজাজ হারালেন মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ রিয়াদ। – ছবি : সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সময় ভালো যাচ্ছে না তারকা সমৃদ্ধ দল মোহামেডানের। দলের তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদও হারিয়ে খুঁজছেন নিজেকে। পারছেন না বড় ইনিংস খেলতে। শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এনামুল হকের ঘূর্ণিতে মাত্র ১৪৩ রানে গুটিয়ে যায় মোহামেডান। জবাবে ৮২ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব।

দলের হারের দিনে মেজাজ বেশ চড়া ছিল মাহমুদউল্লাহ রিয়াদের। ফিফটির আগে আউট হওয়ায় ড্রেসিংরুমের দরজায় লাথি মারেন জাতীয় টি-টোয়েন্টি দলের এই অধিনায়ক। ৫১ বলে ২টি করে চার ও ছক্কায় ৪৮ রান করা মাহমুদউল্লাহ সাবলীল ব্যাটিংই করে যাচ্ছিলেন। তাতে বিপাকে পড়া দলও আলোর পথে আগাচ্ছিল। কিন্তু ৩৭তম ওভারে গিয়ে দিক হারাতে হয় তাকে। ২০ বছরের লম্বা ক্যারিয়ারে প্রথমবারের মতো লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫ উইকেট নেয়া এনামুল হক জুনিয়র ফিরিয়ে দেন মাহমুদউল্লাহকে।

এনামুল হক জুনিয়রের অফ স্টাম্পের বাইরে করা আর্ম বলে ব্যাট চালিয়ে নিজের বিপদ ডেকে আনেন মাহমুদউল্লাহ। বল তার ব্যাট ছুঁয়ে উইকেটরক্ষক জাকির হাসানের গ্লাভসে জমা হয়। আউট হওয়ার পর মেজাজ বিগড়ে যায় রিয়াদের। মিরপুর স্টেডিয়ামের ড্রেসিং রুমে ঢোকার সময় বাম পা দিয়ে দরজায় জোরে লাথি মারেন তিনি।

ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৩৮.১ ওভারে ১৪৩ রানেই গুটিয়ে যায় মোহামেডানের ইনিংস। এদিন মোহামেডানকে কঠিন পরীক্ষায় ফেলে দেন এনামুল হক জুনিয়র। বাঁহাতি অভিজ্ঞ এই স্পিনার ৯.১ ওভারে ৩১ রানে ৫ উইকেট নেন। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং। এ ছাড়া মকিদুল ইসলাম মুগ্ধ ৩টি উইকেট নেন।

ছোট লক্ষ্য পাড়ি দিতে নেমে হেসেখেলেই তা ছাড়িয়ে যায় রূপগঞ্জ টাইগার্স। আসিফ আহমেদ রাতুল ও ফজলে মাহমুদ রাব্বির ব্যাটে ৩৬.২ ওভারে ৩ উইকেট হারিয়েই জয় তুলে নেয় প্রিমিয়ার লিগের নতুন দলটি। ৬ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার ৬ নম্বরে রূপগঞ্জ। ৭ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে মোহামেডান।