মেসি ভক্তের এক হাত নিলেন রোনালদো

logo

স্পোর্টস ডেস্ক

(১৭ ঘন্টা আগে) ৪ মার্চ ২০২৩, শনিবার, ৩:০৯ অপরাহ্ন

mzamin

এক যুগ ধরে ফুটবল বিশ্বকে শাসন করছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দুই সুপারস্টার মিলে ভাগ করে নিয়েছেন মোট ১৩টি ব্যালন ডি’অর। তবে দু’জনের মধ্যে কে সেরা? দীর্ঘদিনের এই তর্ক হয়তো শেষ হওয়ার নয়। শুক্রবার রাতে রোনালদোর সামনে মেসির প্রশংসা করেছিলেন এক ক্ষুদে ফুটবলপ্রেমী। বিষয়টি সহজভাবে নেননি পর্তুগিজ সুপারস্টার। ক্ষোভ ঝেরে দিয়েছেন পাল্টা জবাব।

শুক্রবার সৌদি প্রো লীগে আল বাতিন এফসিকে ৩-১ গোলে হারায় আল নাসর এফসি। সেই ম্যাচে ছন্দ দেখাতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। তাই দল জিতলেও নিজের পারফরম্যান্স নিয়ে হতাশ ছিলেন আল নাসর অধিনায়ক। ম্যাচ শেষে ড্রেসিংরুমে ফেরার পথে রোনালদোকে উদ্দেশ করে এক ক্ষুদে বলতে শুরু করে, ‘মেসি তোমার থেকে অনেক ভালো।’ রুষ্ট হয়ে রোনালদো জবাব দেন, ‘এখান থেকে চলে যাও। গিয়ে তার (মেসির) খেলা দেখো।

এখানে কী করছো?’ 

৭ বার ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। ক্রিস্টিয়ানো রোনালদো জিতেছেন ৫টি ব্যালন ডি’অর। আন্তর্জাতিক ফুটবলে গোল সংখ্যায় শীর্ষে রয়েছেন পর্তুগিজ সুপারস্টার, ১১৮ গোল। তিনে থাকা লিওনেল মেসির গোল সংখ্যা ৯৮টি। ক্লাব ক্যারিয়ারে মেসির ট্রফির সংখ্যা ৪০টি। রোনালদোর ৩৪। জাতীয় দলের হয়ে কোপা আমেরিকা, ফিনালিসিমা এবং বিশ্বকাপ জিতেছেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি। পর্তুগাল অধিনায়ক রোনালদো জিতেছেন ইউরো চ্যাম্পিয়নশিপ। কোথাও মেসি এগিয়ে তো কোথাও রোনালদো! পরিসংখ্যান দিয়ে মেসি- রোনালদোর শ্রেষ্ঠত্ব যাচাই করা যে সম্ভব নয়, তা বলা বাহুল্য।