‘মেসির বিদায়ে কাঁদবে বিশ্ব’, ফেদেরারের সাথে তুলনা করে যা বললেন আর্জেন্টাইন কোচ

 


ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে প্রশংসায় ভাসাচ্ছেন দলের কোচ লিওনেল স্কালোনি। টেনিস তারকা রজার ফেদেরারের সঙ্গে তুলনা করে বলেছেন, মেসির বিদায়বেলায় কাঁদবে গোটা বিশ্ব।

স্কালোনি কিছুদিন আগে বলেছিলেন, তিনি যদি এই দলের কোচ না হতেন তাহলে টিকিট কেটে মেসিকে খেলা দেখতেন। এবার বলেছেন, আমি মেসির খেলা খুব উপভোগ করি। সে ফেদেরারের মতো। কারণ ফেডেক্সের অবসরের ঘোষণায় পুরো বিশ্ব স্তম্ভিত হয়ে গিয়েছিল। তাকে খেলতে দেখতে ভালো লাগতো। মেসির ক্ষেত্রেও একই ঘটনা। এই কারণেই সব দেশের মানুষরা তার খেলা উপভোগ করেন। মেসির বিদায়ে বেলায়ও কাঁদবে পুরো বিশ্ব।

এদিকে স্কালোনির জন্যও আছে সুখবর। ২০২৬ সাল পর্যন্ত আলবিসেলেস্তাদের কোচিং করানোর দায়িত্ব পেয়েছেন এই সাবেক ফুটবলার।

স্কালোনি বলেছেন, মেসিকে কোচিং করানোর সুযোগ রয়েছে আমার কাছে। এছাড়া আমি তার খেলাটাকেও উপভোগ করতে চাই। কারণ আমি জানি না মেসির মতো কাউকে আর পাওয়া যাবে কিনা।

খেলার ধরনের কারণে কখনো কখনো ভিন গ্রহের ফুটবলার হিসেবেও উপাধি পেয়েছেন মেসি। প্রতিপক্ষের ফুটবলাররাও মুগ্ধ হয়ে উপভোগ করেন তার খেলা। সম্প্রতি চিরপ্রতিদ্বন্দী ব্রাজিলের সাবেক ফুটবলার কাকাও মেতেছেন মেসি বন্দনায়।

কাকা বলেছেন, আর্জেন্টিনা দলটাকে আমার বেশ ভালো লেগেছে। তারা বেশ পরিণত একটা দল। ওদের কোচটাও দুর্দান্ত।

দেশের জার্সিতে গত ২ ম্যাচে ৪টি গোল করেছেন ৭ বারের ব্যালন ডি’অর জয়ী মেসি। দলের ভারসাম্য রাখতে রেখে যাচ্ছেন বড় ভূমিকা। দুর্দান্ত ফর্মে থাকা এই তারকা মাঠ মাতাচ্ছেন পিএসজির হয়েও। নিজের শেষ বিশ্বকাপটা রাঙিয়েই বিদায় নিতে চান এলএম টেন।

জেডআই/