মুম্বাইকে নিয়ে ডুবল হায়দরাবাদ, প্লে-অফে সাকিবরা

24 Live Newspaper

ম্যাচটার ভাগ্য নির্ধারণ হয়ে গেছে প্রথম ভাগেই। আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৩৫ রানের পাহাড় গড়ে মুম্বাই ইন্ডিয়ান্স। খুব স্বাভাবিকভাবেই হিমালয় ডিঙাতে পারেনি টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নেওয়া সানরাইজার্স হায়দরাবাদ। নির্ধারিত ওভারে আট উইকেটে ১৯৩ রান করে অরেঞ্জ আর্মিরা।

ishan kishanবিস্ফোরক ইনিংস খেলেছেন ইশান কিশান

গতকাল শুক্রবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্স জিতেছে ৪৩ রানের বড় ব্যবধানে। তবু প্লে-অফ পর্বের টিকিট জোটেনি তাদের ভাগ্যে। রানরেটে পিছিয়ে থাকায় শেষ হয়ে গেছে রোহিত শর্মাদের অভিযান। পাঁচে থেকে রবিন লিগ রাউন্ড ও আইপিএল শেষ করল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

১৪ ম্যাচে ১৪ পয়েন্ট মুম্বাই ইন্ডিয়ান্সের (রান রেট+০.১১৬)। সমান পয়েন্ট কলকাতারও (রান রেট +০.৫৮৭)। রান রেটে পিছিয়ে থাকায় বিদায় নিল মুম্বাই। ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে দিল্লি ক্যাপিটালস। সমান ১৮ পয়েন্ট নিয়ে দুই ও তিনে থেকে রবিন লিগ রাউন্ড শেষ করেছে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

sakib morganমুম্বাইয়ের সঙ্গে পয়েন্ট সমান হলেও রানরেটে এগিয়ে থেকে প্লে-অফে সাকিবরা

গতরাতে আবুধাবি স্টেডিয়ামে মুম্বাইয়ের বড় সংগ্রহের নায়ক ইশান কিশান ও সূর্যকুমার যাদব। বিস্ফোরক ব্যাটিংয়ে দুজনই শতকের ইঙ্গিত দিয়েছেন। দুজনই ফিরেছেন সেঞ্চুরির আভাস নিয়ে। ৩২ বলে ১১ চার ও চার ছক্কায় ৮৪ রান করে ম্যাচ সেরা হয়েছেন কিশান। ৪০ বলে ১৩ চার ও তিন ছক্কায় ৮২ রানে আউট হন সূর্য। বাকিদের কেউ কুড়ি রানও করতে পারেননি।

পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নামা হায়দরাবাদের শুরুটা ছিল আশা জাগানিয়া। নয় ওভারে একশ রান তুলে ফেলেছিল তারা। পাঁচ ওভারে বিনা উইকেটে ৬০ রান করা দলটা এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায়। টপ অর্ডারের দৃঢ়তায় শুরুতে কক্ষপথে থাকলেও পরে ছিটকে যায় হায়দরাবাদ।

মূলত আস্কিং রেটের চাপেই উইকেট হারাতে থাকে অরেঞ্জ আর্মিরা। ১০০ রানে চার উইকেট হারায় তারা। ২১ বলে ৩৪ রানে বিদায় নেন ওপেনার জেসন রয়। ১৬ বলে ৩৩ রানের ঝড় তোলেন অভিষেক শর্মা। ৪১ বলে ৬৯ রানের অজেয় ইনিংসে সাতটি চার ও দুটি ছক্কা মারেন অধিনায়ক মনিশ পান্ডে। ২১ বলে ২৯ রান করেন প্রিয়াম গার্গ।