মুক্তিযুদ্ধের সঙ্গে বেইমানি করেছে আ.লীগ: অলি আহমদ

মুক্তিযুদ্ধের সঙ্গে বেইমানি করেছে আ.লীগ: অলি আহমদ

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ বীরবিক্রম বলেছেন, ‘মুক্তিযুদ্ধের সঙ্গে আওয়ামী লীগ বেইমানি করেছে। মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠা করা। যে গণতন্ত্র প্রতিষ্ঠার অঙ্গীকার করে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, সেই গণতন্ত্র আজ আমরা সম্পূর্ণভাবে হারিয়েছি।

রোববার ওয়েডিং পার্ক কমিউনিটি হলে এলডিপি চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা শাখা আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অলি আহমদ বলেন, ‘আমরা বিচার বিভাগের স্বাধীনতা, ব্যক্তিস্বাধীনতা, বাকস্বাধীনতা ও সংবাদমাধ্যমের স্বাধীনতা হারিয়েছি। বর্তমান সরকার দেশকে অরাজকতা, অপশাসন এবং দুর্নীতির দিকে ঠেলে দিয়েছে। সর্বত্র হাহাকার বিরাজ করছে। সরকারের অব্যবস্থাপনার কারণে জনগণ মানবেতর জীবনযাপন করছে।’

চট্টগ্রাম দক্ষিণ জেলা এলডিপি সভাপতি কফিল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য নূরুল আলম তালুকদার, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, চট্টগ্রাম মহানগর এলডিপি আহ্বায়ক সৈয়দ গিয়াস উদ্দিন আলম, চট্টগ্রাম মহানগর জামায়াতের নায়েবে আমির নজরুল ইসলাম প্রমুখ।

কর্নেল ড. অলি আহমদ বলেন, পাকিস্তানি শোষণ জুলুম ও অত্যাচার থেকে মুক্ত হয়ে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে যে স্বাধীনতা অর্জিত হয়েছিল, আওয়ামী লীগ সেসব অর্জনকে ধ্বংস করেছে।

samakal