মানবিক কাজ আওয়ামী লীগের সহ্য হয় না : মির্জা ফখরুল

শ্যামনগরে হামলার নিন্দা ও প্রতিবাদ

Daily Nayadiganta

মির্জা ফখরুল – ছবি : সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নানা প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি সবসময়ই জনগণের পাশে থেকেছে। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহাদুর্যোগময় সময়েও বিএনপি দেশব্যাপী অসহায় মানুষকে সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। কিন্তু কোনোভাবেই মানবিক কাজকে মেনে নিতে পারছে না বর্তমান হিংসাশ্রয়ী আওয়ামী লীগ সরকার।

আহতদের মধ্যে শ্যামনগর উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, ছাত্রদল নেতা রাসেল আহমেদ, কৃষকদল নেতা মাসুদ আহমেদসহ আনিস আলম, সালাম মিয়া, আজিজুল হক ও দুলু খন্দকার গুরুতর আহতাবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া গত ১৭ জুন নারায়ণগঞ্জে ৮, ৯ ও ১০নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ও মহিলা দল নেত্রী আয়শা আক্তার দীনার নেতৃত্বে ত্রাণসামগ্রী বিতরণকালে স্থানীয় আওয়ামী সন্ত্রাসীরা একই কায়দায় হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত করে। করোনা মহামারীর সংকটকালে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত এই ধরণের ন্যাক্কারজনক হামলা ও নেতাকর্মীদের আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক বিবৃতিতে তিনি বলেন, করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে দেশে যখন গরীব ও ছিন্নমুল মানুষ দু মুঠো ভাতের জন্য হাহাকার করছে তখন ক্ষুধার্ত ও নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখায় সেই মানবিক কাজটিকে কোনোভাবেই মেনে নিতে পারছে না বর্তমান হিংসাশ্রয়ী সরকার। তাই দলীয় লোকজনদেরকে দিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর হিংস্রতার থাবা বিস্তার করেছে। নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করা হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে আওয়ামী শাসকগোষ্ঠীর বর্বরোচিত শাসনে বাংলাদেশ নামক স্বাধীন দেশটি ক্রমান্বয়ে আইয়ামে জাহিলিয়াতের যুগকেও হার মানাতে চাচ্ছে। অদৃশ্য আততায়ী করোনাভাইরাসের মরণছোবলে ভীত সন্ত্রস্ত ও নিরন্ন মানুষকে বিএনপি নেতাকর্মীদের দ্বারা সাহায্যের মহৎ উদ্যোগকে সন্ত্রাসী কায়দায় বাধাগ্রস্ত করতেই আওয়ামী সন্ত্রাসীরা প্রতিনিয়ত নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে। এটি নিঃসন্দেহে চলমান দু:শাসনেরই ভয়াবহ নজির। ক্ষমতাসীন দল কর্তৃক এধরনের পৈশাচিক হামলা ও রক্তাক্ত সন্ত্রাসী ঘটনার কারণেই দেশ আরো গভীর নৈরাজ্যের মধ্যে নিপতিত হয়েছে। এই করোনা মহামারীর মধ্যে গরীব ও ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণে সরকারী দলের সন্ত্রাসীদের হামলা অশুভ ইঙ্গিতেরই ইশারা। সাতক্ষীরার শ্যামনগরে ত্রাণ বিতরণের সময় আওয়ামী সন্ত্রাসীদের বেপরোয়া হামলা, গাড়ী ভাংচুর ও নেতাকর্মীদের আহত করার ঘৃণ্য ও কাপুরুষোচিত ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি। গুরুতর আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন বিএনপি মহাসচিব।