ভোট দিতে জিম্মি করা হচ্ছে ভাতাভোগীদের: গণতন্ত্র মঞ্চ

ভোট দিতে জিম্মি করা হচ্ছে ভাতাভোগীদের: গণতন্ত্র মঞ্চপ্রতীকী ছবি

সরকার একটি জোর-জবরদস্তি ও তামাশার নির্বাচন করতে যাচ্ছে বলে অভিযোগ করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেন, নির্বাচন নামের খেলায় ভোট দিতে কেন্দ্রে যেতে বাধ্য করতে বিভিন্ন অঞ্চলে ভাতাভোগীদের জিম্মি করা হচ্ছে।

‘একতরফা ভোট বর্জন করুন’– এ আহ্বান জানিয়ে বুধবার রাজধানীর মালিবাগে দলটির নেতারা গণসংযোগপূর্ব সমাবেশে এসব কথা বলেন।

তারা আরও বলেন, নির্বাচনে সরকার কে হবে, তা কেউ জানতে চায় না। সবার প্রশ্ন– বিরোধী দল কে হবে। সরকারের এই তামাশায় মানুষ অংশ নেবে না। এই সরকারকে সহযোগিতা করার কোনো দায় বাংলাদেশের মানুষের নেই। সব বিরোধী মতকে উপেক্ষা করে সরকার তাদের ভাগবাটোয়ারার নির্বাচনের আয়োজন করছে। একতরফা নির্বাচন দেশকে অন্ধকারে নিয়ে যাবে।

গণতন্ত্র মঞ্চের নেতারা অভিযোগ করেন, সরকারের নির্বাচন নামের খেলায় ভোট দিতে কেন্দ্রে যেতে বাধ্য করতে বিভিন্ন অঞ্চলে ভিজিএফ কার্ড, বয়স্ক ভাতা, দুস্থ ভাতা কার্ডসহ নানা কার্ড জমা নিয়ে ভাতাভোগীদের জিম্মি করা হচ্ছে।

সমাবেশে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার এবং ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান।

সমকাল