ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে সরকার: মির্জা ফখরুল

 


সরকার মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, বর্তমান সরকার দেশের সংবিধান ও মানবাধিকার লঙ্ঘন করেছে।

শনিবার (২২ অক্টোবর) বিকেলে খুলনা মহানগরীর সোনালী ব্যাংক চত্বরে আয়োজিত বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, এই সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। বর্তমান অবস্থা থেকে উত্তরণের জন্য আন্দোলনের বিকল্প নেই। তাই সবাইকে আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

শেখ হাসিনার সরকার অবৈধ ক্ষমতাকে চিরস্থায়ী করতে দেশকে নরকে পরিণত করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই অবৈধ সরকার আমাদের অর্থনীতিকে ধ্বংস করেছে। আমাদের রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। আমাদের সকল অর্জনকে ধ্বংস করেছে, শুধুমাত্র একটি কারণে, তাদের অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করতে। তারা জোর করে ক্ষমতায় টিকে থাকতে চায়, তারা বিনাভোটে জনগণকে বঞ্চিত করে ক্ষমতায় টিকে থাকতে চায়।

এ সমাবেশে আবারও সরকারকে পদত্যাগের আহবান জানান বিএনপির এ নেতা। বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। বক্তৃতার শুরুতে বিএনপি মহাসচিব বলেন, বীর খুলনাবাসী আপনাদের অভিবাদন। আপনারা অসাধ্যকে সাধন করেছেন। জলে-স্থলে সব জায়গায় পরিবহন বন্ধ করে দিয়েছিল। তারপরও আপনারা ছুটে এসেছেন। কোনো বাধা আপনাদের ঠেকাতে পারেনি। ইতিহাস বলে, জনগণের ন্যায়সঙ্গত দাবি শুধু শক্তি নিয়ে দাবিয়ে রাখা যায় না।

খুলনায় সমাবেশে অংশ নিতে আসার পথে নেতাকর্মীদের ওপর হামলা, গ্রেফতার, হয়রানি করা হয়েছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। জানান, গত দুই-তিন দিনে ৫ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সভায় যারা অংশ নিয়েছেন, তারা লড়াই করে উপস্থিত হয়েছেন।

/এমএন