ভিনির জোড়া গোলে রিয়ালের বড় জয়

ভিনির জোড়া গোলে রিয়ালের বড় জয়

ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত পারফরম্যান্সের রাতে আক্রমণাত্মক খেলা উপহার দিল রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জোড়া গোলে ভর করে শনিবার লা লিগায় ওসাসুনার মাঠ থেকে ৪-২ ব্যবধানের বড় জয় নিয়ে ফিরলো কার্লো আনচেলত্তির দল। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চতুর্থ ম্যাচে জাল খুঁজে নিলেন ভিনিসিয়াস জুনিয়র।

ম্যাচে রিয়াল মাদ্রিদের প্রথম আক্রমণ ছিল চতুর্থ মিনিটে। সেটিতেই গোল ব্রাজিলের ভিনির। তবে এই উল্লাস বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। ভিনির গোলের তিন মিনিট পরেই স্বাগতিকেরা সেটি শোধ দিয়ে দেয়। ওসাসুনাকে সমতায় ফেরান আন্তে বাদিমির। ম্যাচের ১৮ মিনিটে রিয়ালকে আবার এগিয়ে দেন দানি কারভাহাল। দুই দল ম্যাচের বিরতিতে যায় ২–১ স্কোরলাইন নিয়ে

বিরতির পর রিয়াল আরও আগ্রাসী হয়ে ওঠে। এই সুযোগে ৬১ মিনিটে ব্যবধান ৩-১ করেন ব্রাহিম দিয়াজ। ভালভার্দের থ্রু বল ধরে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ এই মরক্কান উইঙ্গার। মিনিট তিনেক বাদেই সেই ব্যবধান তিনে নিয়ে যান ভিনিসিয়াস। নিজের অ্যাসিস্টের ‘হ্যাটট্রিক’ সম্পন্ন করে ভালভার্দে বল পাঠান ভিনিকে।  ব্রাজিলিয়ান উইঙ্গার যেটির গন্তব্য বানান গোলপোস্ট। এ নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ চার ম্যাচে ছয় গোল করলেন ভিনিসিয়াস। চলতি মৌসুমে লা লিগায় ১২তম এবং সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮তম গোল তার।

যোগ করা সময়ের প্রথম মিনিটে মুনোজ স্কোরলাইন ৪-২ করলেও ততক্ষণে ম্যাচের ফল নির্ধারিত হয়ে যায়। শেষ বাঁশি বাঁজার আগে আরও একটি গোল পেতে পারত রিয়াল। তবে ৮৫ মিনিটে বদলি নামা তুর্কি মিডফিল্ডার আর্দা গুলারের ভাগ্য সুপ্রসন্ন হয়নি। মাঝমাঠের সামনে থেকে তার বাঁ পায়ের দূরপাল্লার অসাধারণ শট ক্রসবারে লেগে ফিরে আসে।

এ নিয়ে টানা ২৩ ম্যাচ অপরাজিত রইলো রিয়াল মাদ্রিদ, শিরোপার পথেও তারা এগিয়ে গেলো আরও এক ধাপ। ৭২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থাকা লস ব্লাঙ্কোসদের থেকে ১০ পয়েন্ট পেছনে দ্বিতীয় স্থানে থাকা জিরোনা। দশম স্থানে অবস্থান করা ওসাসুনার পয়েন্ট ৩৬।

জয়ের আনন্দের দিনে রিয়ালের জন্য অস্বস্তির কাঁটা হয়ে এসেছে ভিনির নিষেধাজ্ঞা। এই ম্যাচসহ চলতি লা লিগায় পাঁচটি হলুদ কার্ড দেখায় আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে খেলতে পারবেন না ব্রাজিলিয়ান তারকা।

samakal