ভারত সফরে আওয়ামী লীগের প্রতিনিধিদল

আওয়ামী লীগ

পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল ভারত সফরে গেছে। ভারতের একটি গবেষণা প্রতিষ্ঠানের আয়োজনে বাংলাদেশ ও নেপালের রাজনীতিকদের নিয়ে একটি সেমিনারে অংশ নিচ্ছে তারা। কলকাতার একটি তারকা হোটেলে আজ শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই সেমিনার।

আওয়ামী লীগের প্রতিনিধিদলটির মধ্যে রয়েছেন পাটমন্ত্রী ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী (নাদেল) ও সুজিত রায় নন্দী, সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী (নাসিম) ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

বাংলাদেশের প্রতিনিধিদের কাছে পাঠানো আমন্ত্রণপত্র অনুসারে, সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নেপালের ভাইস প্রেসিডেন্ট রাম সাহে যাদব। ভারতের রাজনীতিকদের মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিতিশ প্রামাণিক, বিজেপির সাধারণ সম্পাদক সুনীল বনসালসহ ভারতের লোকসভা ও পশ্চিম বাংলার রাজ্যসভার সদস্যরা থাকবেন।

আওয়ামী লীগের প্রতিনিধিদলের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে প্রথম আলোকে বলেন, আয়োজকদের পক্ষে মূল ভূমিকা রাখছেন ভারতের সাবেক পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা। সেমিনারের শিরোনাম ‘ইন্ডিয়া–বাংলাদেশ–নেপাল: অ্যালাইস ইন কালচার অ্যান্ড কমার্স’।

prothom alo