‘ভারতের আধিপত্যবাদের’ বিরুদ্ধে প্রতিরোধ গড়ার আহ্বান খেলাফত মজলিসের

বাংলাদেশ খেলাফত মজলিস পুরানা পল্টনের একটি হোটেলে ইফতার মাহফিলের আয়োজন করে। ঢাকা, ২৩ মার্চ
বাংলাদেশ খেলাফত মজলিস পুরানা পল্টনের একটি হোটেলে ইফতার মাহফিলের আয়োজন করে। ঢাকা, ২৩ মার্চছবি: সংগৃহীত

‘ভারতের আধিপত্যবাদের বিরুদ্ধে’ প্রতিরোধ গড়ে তুলতে এবং ভারতীয় পণ্য বর্জন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদিস ইসমাঈল নুরপুরী। তিনি অভিযোগ করেন, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব ধ্বংস করার ষড়যন্ত্র করছে ভারত।

শনিবার বিকেলে পুরানা পল্টনের একটি হোটেলে বিশিষ্টজনদের সম্মানে বাংলাদেশ খেলাফত মজলিস আয়োজিত ইফতার মাহফিলে ইসমাঈল নুরপুরী এ অভিযোগ করেন।

ইসমাঈল নুরপুরী বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে ভারতকে নাক না গলানোর আহ্বান জানান।

খেলাফত মজলিসের আমির বলেন, বর্তমান সরকার ভারতের পরামর্শে দেশ চালাচ্ছে। ভারতের আধিপত্য এ দেশের মানুষ মেনে নেবে না। তিনি বলেন, ৯২ শতাংশ মুসলমানের দেশে ইফতার মাহফিল ও কোরআন শিক্ষায় বাধা ও হামলা কোনোভাবেই সহ্য করা হবে না।

সংগঠনের মহাসচিব মামুনুল হক তিন বছর ধরে কারাগারে মানবেতর জীবন যাপন করছেন বলে অভিযোগ করেন ইসমাঈল নুরপুরী। তিনি মামুনুল হকের মুক্তি দাবি করেন।

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় ইফতার মাহফিলে আরও বক্তব্য দেন সংগঠনের জ্যেষ্ঠ নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ, খেলাফত মজলিসের মহাসচিব আহমদ আবদুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) সভাপতি ববি হাজ্জাজ, আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, ইসলামী আন্দোলনের সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, বাংলাদেশ লেবার পার্টির সভাপতি মুস্তাফিজুর রহমান, ইসলামী ঐক্য আন্দোলনের মহাসচিব মাওলানা মোস্তফা তারেকুল হাসান, নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, আইনজীবী জয়নুল আবেদীন মিসবাহ প্রমুখ।

prothom alo