ব্যস্ততম সড়ক বন্ধ করে কাউন্সিলরের ভালোবাসা দিবসের কনসার্ট

Transparent Newspaper Clipping Clipart - Prothom Alo Logo ...

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম

অনুষ্ঠান উপলক্ষে জামাল খান মোড়ের ডা. খাস্তগীর বালিকা উচ্চবিদ্যালয় সামনে থেকে সিনিয়ার্স ক্লাব পর্যন্ত সড়ক দখল করে বানানো হয় মঞ্চ। ফুটপাতে বসানো হয় অস্থায়ী স্টল। ফলে সকালেই এক দফা ভোগান্তিতে পড়েন ওই সড়কে অবস্থিত তিন চারটি স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকেরা। বিকেল থেকে লোক সমাগম বাড়তে থাকায় সড়কের এক পাশ পূর্ণ হয়ে আরেক পাশও বন্ধ হয়ে যায় লোকজনের ভিড়ে। এতে জামালখান মোড় হয়ে মোমিন রোড ও আন্দরকিল্লাগামী লোকজন আটকা পড়েন। একই কারণে মোমিন রোড এলাকার লোকজনকেও জামালখান হয়ে চকবাজার যেতে বেগ পেতে হয়।

জামাল খান এলাকায় বেসরকারি হাসপাতালসহ বিশেষজ্ঞ চিকিৎসকের চেম্বার রয়েছে। যানজটের কারণে সন্ধ্যায় চিকিৎসক দেখাতে আসা লোকজনকে বেকায়দায় পড়তে হয়। রাউজান থেকে আসা সিরাজুল ইসলাম জানান, লালখান বাজার উড়ালসড়ক থেকে নেমে কাজীর দেউড়ি হয়ে প্রায়ই চিকিৎসক দেখাতে জামাল খান আসেন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় তিনি আধা ঘণ্টার বেশি আটকে ছিলেন, জামাল খান ঢোকার মুখে সড়কটি বন্ধ থাকায়।

স্থানীয় লোকজন জানান, জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশের নেতৃত্বে সড়ক দখল করে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভুক্তভোগীদের অভিযোগ, অনুষ্ঠানে তাঁদের কোনো আপত্তি নেই। কিন্তু ব্যস্ততম সড়ক দখল করে কেন? এ বিষয়ে জানতে চাইলে শৈবাল দাশ বলেন, ‘আমরা কোনো সড়ক বন্ধ করিনি। লোক সমাগম বেশি হওয়ায় তারা সড়কের ওপর অবস্থান নিয়েছে। যানজট যাতে না হয় স্বেচ্ছাসেবক দিয়ে চেষ্টা করা হয়েছে। অনুষ্ঠান শেষ হওয়ার পর যানজট ছিল না।’

ব্যস্ততম সড়ক দখল করে অনুষ্ঠান করার অনুমতি পুলিশের কাছ থেকে নেওয়া হয়েছে কি না, জানতে চাইলে নগর পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, লিখিত অনুমতি নেওয়া হয়নি। তবে মৌখিকভাবে জানানো হয়েছিল, সড়কের কিছু অংশের জন্য। যানজট যাতে না হয় ট্রাফিক পুলিশকে বলা হয়েছে। অনুষ্ঠান শেষ হওয়ার পর যানজট ছিল না।