বেপরোয়া সরকার শান্তিপূর্ণ কর্মসূচিও বরদাশত করছে না : ফখরুল

Dhaka Post

নিজস্ব প্রতিবেদক

০৮ এপ্রিল ২০২৩, ০৯:৫২ পিএম

বেপরোয়া সরকার শান্তিপূর্ণ কর্মসূচিও বরদাশত করছে না : ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ ফাইল ছবি

বিদ্যুৎ-গ্যাসসহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে পূর্বঘোষণা অনুযায়ী শনিবার সারা দেশে অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি।

কর্মসূচি পালনকালে বিভিন্ন স্থানে দলটির নেতাকর্মীদের ওপর হামলা করা হয়, অনেককে গ্রেপ্তার করা হয়। এসব ঘটনার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, এই সরকার বেপরোয়া হয়ে উঠেছে। তারা শান্তিপূর্ণ কর্মসূচিও বরদাশত করছে না।

শনিবার (৮ এপ্রিল) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিন্দা জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে দেশের বিভিন্ন এলাকায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে গ্রেপ্তার ও আহত করার পৈশাচিক ও ন্যক্কারজনক ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

বিবৃতিতে তিনি তুলে ধরেন, অবস্থান কর্মসূচি পালনকালে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলা বিএনপি’র আহ্বায়ক বাবুল আলম তালুকদার, সাবেক সভাপতি মো. সাইদুর রহমান তালুকদার, নেত্রকোণা জেলা বিএনপির সদস্য আব্দুর রহিম, সাবেক সদস্য আবদুল গফুর, পূর্বধলা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল হাসনাত, সাবেক সহ-সভাপতি আব্দুল আজিজ কমান্ডারসহ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

রাষ্ট্রক্ষমতা সামলাতে নিশীরাতের সরকার এতটাই বেপরোয়া হয়ে উঠেছে যে, বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিকেও বরদাশত করছে না বলে বিবৃতিতে উল্লেখ করেন বিএনপি মহাসচিব।