বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিক বিক্ষোভ, গাজীপুরে ২ বাসে আগুন

গাজীপুরের কোনাবাড়ী এলাকার বিভিন্ন কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনে নেমেছেন। এ সময় উত্তেজিত শ্রমিকরা দুই বাসে আগুন ধরিয়ে দেন বলে অভিযোগ পুলিশের।

আজ মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ৭টা থেকে কোনাবাড়ি ও কাশিমপুর এলাকার পোশাক শ্রমিকরা মিছিল নিয়ে বের হতে থাকেন। তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক মহাসড়ক অবরোধ করে রাখেন।

এসময় শ্রমিকদের মহাসড়ক থেকে সরাতে কয়েক রাউন্ড টিয়ারসেল ছুড়ে পুলিশ। এরপরই বিক্ষুব্ধ শ্রমিকরা দুটি বাসে আগুন ধরিয়ে দেয়। আরো কয়েকটি যানবাহন ভাংচুর করে। আন্দোলন চলাকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের বেশ কয়েকবার ধাওয়ার ঘটনা ঘটে।

উত্তেজিত শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবস্থান নিয়েছেন। পুলিশ, বিজিবি, র‌্যাবের একাধিক দল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে। মঙ্গলবার দুপুরে কোনাবাড়ি কাশিমপুর ও পল্লী বিদ্যুৎ এলাকায় থমথমে পরিস্থিতি দেখা যায়।

এ বিষয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনরত শ্রমিকরা দুটি বাসে আগুন দিয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) ইব্রাহিম খান জানান, শ্রমিকরা যেন সহিংসতা না করে সেজন্য সড়কে আমাদের পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে।

সূত্র : বনিক বার্তা