বৃষ্টির বাধায় রিজার্ভ ডে’তে ভারত-পাকিস্তান ম্যাচ

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১০ সেপ্টেম্বর ২০২৩, ২১:৩৭

গ্রুপ পর্বের মতো সুপার ফোরের ভারত-পাকিস্তান ম্যাচেও বৃষ্টির হানা। ফলে রোববারের ম্যাচ স্থগিত করা হয়েছে। তবে রিজার্ভ ডে থাকায় আগামীকাল সোমবার ফের মাঠে নামবে দু’দল।

ক্রিকবাজ জানিয়েছে, আজ যেখানে খেলা শেষ হয়েছে, সোমবার ঠিক সেখান থেকেই শুরু হবে ম্যাচটি। মানে ভারত আজ ২৪ ওভার ১ বল ব্যাটিং করেছে। আগামীকাল এরপর থেকে বাকি ওভারগুলো ব্যাটিং করার সুযোগ পাবে রোহিত শর্মার দল।

প্রতিদিনের মতো সোমবারও বাংলাদেশ সময় তিনটা ৩০ মিনিটে ম্যাচের বাকি অংশ শুরু হবে। তবে আগামীকালও যে দু’দল স্বস্তিতে ব্যাটিং করতে পারবে, তার নিশ্চয়তা দেয়া যাচ্ছে না। কারণ, আবহাওয়া বিভাগ জানিয়েছে- সোমবারের কলম্বোর আকাশও রোববারের মতোই থাকতে পারে।

আজকের ম্যাচটি সোমবার রিজার্ভ ডে’তে গড়ানোয় কিছুটা বিপাকে পড়লো ভারতীয় দল। কারণ, এতে করে টানা তিনদিন ভারতীয় খেলোয়াড়দের মাঠে নামতে হচ্ছে। আর একসাথে টানা তিনদিন তিনটি ওয়ানডে ম্যাচ খেলা অবশ্যই বেশ কষ্টকর। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার সাথে ভারতের সুপার ফোরের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

আজ নির্দিষ্ট সময়েই খেলা শুরু হয়। কিন্তু ভারতীয় ইনিংসের ২৫তম ওভারে বৃষ্টি আসলে মাঠ ছাড়েন দলের দুই ব্যাটার। এর আগে তারা ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে। মাঠে ছিলেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামে ভারত। রোহিত শর্মা ও শুভমান গিলের আক্রমণাত্মক ব্যাটিংয়ে চাপে পড়ে যায় পাকিস্তান। শতাধিক রানের জুটি গড়ে তুলেন দু’জনে।

অবশেষে ১৬.৪ ওভারে এসে ১২১ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ৪৯ বলে ৫৬ করে শাদাব খানের শিকার হন রোহিত শর্মা। পরের ওভারেই শাহিন আফ্রিদির শিকার হয়ে ফেরেন শুভমান গিল। ৫২ বলে ৫৮ রান আসে তার ব্যাটে।