বুমরাহর পরিবর্তে ভারতীয় দলে সিরাজ

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৯:০৩
বুমরাহর পরিবর্তে ভারতীয় দলে সিরাজ – ফাইল ছবি

পিঠের ইনজুরিতে পড়া জসপ্রিত বুমরাহর বদলি হিসেবে চলমান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলেনেয়া হয়েছে ডান-হাতি পেসার মোহাম্মদ সিরাজকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

বিসিসিআই জানায়, পিঠের ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না বুমরাহ। সিরিজের মাঝ পথ থেকে ছিটকে পড়া বুমরাহ জায়গায় দলে সুযোগ দেয়া হয়েছে সিরাজকে। বিসিসিআই মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে থাকবেন বুমরাহ।

গত জুলাইয়ে ইংল্যান্ড সফরের পর থেকে ইনজুরিতে ভুগছেন বুমরাহ। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচে খেললেন তিনি। ৭৩ রান খরচায় ১ উইকেট নেন বুমরাহ।

দেশের হয়ে ৫টি টি-টোয়েন্টিতে ৫ উইকেট আছে সিরাজের। এ বছরের ফেব্রুয়ারিতে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেন তিনি।

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ আগেই থেকে ছিটকে গেছেন দীপক হুদা। হুদার জায়গায় দলে নেয়া হয়েছে শ্রেয়াস আইয়ারকে। কোভিড সংক্রমণের কারণে সিরিজে থেকে ছিটকে গেছেন পেসার মোহাম্মদ সামি।

পেসারদের দাপটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০ ব্যবধানে এগিয়ে ভারত। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২ ও ৪ অক্টোবর।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্রা চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, হর্ষল প্যাটেল, দীপক চাহার, উমেশ যাদব, শ্রেয়াস আইয়ার, শাহবাজ আহমেদ, মোহাম্মদ সিরাজ।