বিশ্বকাপের মাঝে ইনজামামের পদত্যাগ

বিশ্বকাপের মাঝে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম উল হক পদত্যাগ করেছেন। তিনি খেলোয়াড়দের একটি এজেন্ট কোম্পানির অংশীদার বলে অভিযোগ উঠেছে। স্বার্থ সংঘাতের অভিযোগের প্রেক্ষিতে দায়িত্ব ছেড়েছেন তিনি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পিসিবির প্রধান কার্যালয়ে যান। সেখানে পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফের কাছে পদত্যাগপত্র জমা দিতে গেলে তার দেখা পাননি তিনি।

পদত্যাগ করার বিষয়ে ইনজামাম জানিয়েছেন, তিনি কোন এজেন্ট কোম্পানির সঙ্গে সম্পৃক্ত নন। স্বার্থ সংঘাতের মতো কোন বিষয়ও নেই। তদন্তের স্বার্থে তিনি বোর্ড থেকে পদত্যাগ করছেন বলেও উল্লেখ করেছেন।

ইনজামাম বলেছেন, ‘পিসিবি থেকে আমাকে ফোন করেছিল। বোর্ডের সংবিধান অনুযায়ী, স্বার্থ সংঘাতের কথা বলেছে। আমার দিকে নৈতিকতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। সেজন্য আমার মনে হয়েছে, পদত্যাগ করাই ভালো সিদ্ধান্ত। আমি বোর্ডকে বলেছি, আমার কোন এজেন্ট কোম্পানির সঙ্গে সম্পর্ক নেই। তাদের তদন্ত করতে বলেছি।’

বোর্ড এরই মধ্যে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। পিসিবির পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, তদন্ত কমিটি প্রতিবেদন এবং সুপারিশ বোর্ডের নীতি-নির্ধারকদের কাছে পেশ করবেন।

সমকাল