বিবিসি নিউজ বাংলা: দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলা খুলনা বিএনপির বিভাগীয় সমাবেশে বহু মানুষের সমাগম হয়েছে।

বিবিসি নিউজ বাংলা

23 October 2022

বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলা খুলনা শুক্রবার থেকে একপ্রকার পরিবহন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তা সত্ত্বেও শেষ পর্যন্ত জেলা শহরে অনুষ্ঠিত বিএনপির বিভাগীয় সমাবেশে বহু মানুষের সমাগম হয়েছে। হঠাৎ করে ডাকা পরিবহন ধর্মঘটে শুক্রবার থেকে সব ধরণের বাস ও লঞ্চ চলাচল বন্ধ থাকার পর মাঝিদের ধর্মঘটের মাধ্যমে বন্ধ করে দেয়া হয় রূপসা ঘাট ও জেলখানা ঘাটে যাত্রী পারাপার। এ দুটি ঘাট শহরের প্রবেশদ্বার হিসেবে পরিচিত। বিএনপি নেতারা বলছেন রিকশা, ইজিবাইক কিংবা পায়ে হেঁটে যে যেভাবে পারছেন খুলনা অভিমুখে আসছেন। সকাল থেকেই খুলনা শহর পরিণত হয় মিছিলের নগরীতে। রাস্তাঘাটগুলো ছিল বিএনপি নেতাকর্মীতে পূর্ণ। দুপুর থেকে শুরু হওয়া এই সমাবেশে বিএনপি চারটি দাবি তুলে ধরেছে। সমাবেশকে ঘিরে ছোট দুটি সংঘর্ষের ঘটনা ঘটলেও মোটা দাগে সমাবেশ শান্তিপূর্ণ হয়েছে বলা যায়। পুলিশের তরফ থেকেও খুব একটা বাধা দেয়ার ঘটনা ঘটেনি। বিভিন্ন পয়েন্টে উপস্থিত পুলিশের সদস্যদেরকে শুধুমাত্র সমাবেশে আগতদের কাছে লাঠি থাকলে তা নিয়ে নিতে দেখা গেছে।

 বিবিসি নিউজ বাংলার ইউটিউব চ্যানেলে আপনাকে স্বাগতম। এখানে আপনি দেখতে পাবেন দেশ ও দেশের বাইরের সমসাময়িক গুরুত্বপূর্ণ ঘটনাবলী নিয়ে বস্তুনিষ্ঠ ও বিশ্লেষণধর্মী প্রতিবেদন, বিবিসি নিউজ বাংলার টিভি অনুষ্ঠান প্রবাহ, ক্লিক এবং বাংলাদেশ ট্রেন্ডিং-এর সকল পর্ব। নিয়মিত ভিডিও আপডেট পেতে এবং অনুষ্ঠান দেখতে সাবস্ক্রাইব করতে ভুলবেন না! আমাদের সঙ্গে যুক্ত হতে পারেন: ওয়েবসাইট:

https://www.bbc.co.uk/bengali​​​ ফেসবুক: https://facebook.com/BBCBengaliServic… টুইটার: https://twitter.com/bbcbangla #BBCBangla #BBCBanglaNews #বিবিসি #বিবিসিবাংলা #BBCNews