বিপ্লবকে বোলিংয়ে না আনার কারণ জানালেন রিয়াদ

bn.bdcrictime.com/

বিশ্বজুড়ে টি-টোয়েন্টিতে যখন লেগ স্পিনারদের দাপট, তখন বাংলাদেশে লেগ স্পিনারদের নিয়ে হাহাকার। তবে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে একাদশে সুযোগ পেয়েছিলেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। যদিও বল করেছেন মাত্র ২টি!

বিপ্লবকে বোলিংয়ে না আনার কারণ জানালেন রিয়াদ
বিপ্লব যখন বোলিংয়ের দায়িত্ব পেয়েছেন, তখন তার করার ছিল না কিছুই।

সিরিজ শুরুর আগে প্রধান নির্বাচকের কথায় আভাস মিলেছিল, বিপ্লবকে দিয়েই লেগ স্পিনারদের সোনালি সময়ে পা রাখতে চায় বাংলাদেশ। তার কথার প্রতিফলনও ঘটল প্রথম ম্যাচে। এই ম্যাচ দিয়ে একাদশে ফিরলেন বিপ্লব, যাকে বিশ্বকাপ স্কোয়াডের সাথে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছিল মাত্র এক সপ্তাহ।

তবে একাদশে সুযোগ দিলেও বিপ্লবের বোলিংয়ে আস্থা রাখা হল কই! ১২৭ রানের ছোট কিন্তু লড়াকু পুঁজি নিয়ে ২৪ রানের মধ্যেই পাকিস্তানের ৪ উইকেটের পতন ঘটিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়েছিল বাংলাদেশ। তখনও বিপ্লবকে বোলিয়ে আনা হয়নি।

বিপ্লব বল পেলেন শেষ ওভারে, যখন পাকিস্তানের প্রয়োজন আর মাত্র ২ রান। স্বভাবতই আলোচনার শোর উঠল- একাদশে নেওয়া সত্ত্বেও কেন বিপ্লবকে এমন উপেক্ষা।

ম্যাচ শেষে এই প্রশ্নের উত্তর মিলেছে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কণ্ঠে। তিনি জানান, ক্রিজে দুই বাঁহাতি ব্যাটার (ফখর জামান ও খুশদিল শাহ) থাকার কারণে বিপ্লবকে বোলিং দেওয়া হয়নি।

বিপ্লবকে বোলিংয়ে না আনার কারণ জানালেন রিয়াদ -
লেগ স্পিন নিয়ে অনেক আলোচনা-সমালোচনার পরও উপেক্ষিত বিপ্লব।

রিয়াদ বলেন, ‘পরিকল্পনা ছিল বোলিং করানোর। দুইজন বাঁহাতি ব্যাটার থাকার কারণে আমাকে বোলিং করতে হয়।’

বাংলাদেশ এদিন পাঁচ স্পেশালিষ্ট বোলার নিয়ে খেলতে নেমেছিল। শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম ৪ ওভার করে বল করলেও বিপ্লবকে শেষ ওভারের আগে আক্রমণে আনা হয়নি। বাকি ৩ ওভার করেছেন অধিনায়ক নিজেই।

 

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।