বিতর্ক এড়াতে ভারত সিরিজে থাকছেন না আম্পায়ার তানভীর

বিতর্ক এড়াতে ভারত সিরিজে থাকছেন না আম্পায়ার তানভীর

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে ক্রিকেটারদের মেজাজ হারানোর ঘটনা নতুন কিছু নয়। গত বছরের জুলাইয়ে বাংলাদেশ সফরের সময় ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমনপ্রীত কৌর যে অসংযত আচরণ করেছিলেন তা নিয়ে রীতিমত শোরগোল শুরু হয়েছিল ক্রিকেটাঙ্গনে।

সেবার ভারতের মেয়েরা বাংলাদেশের আম্পায়ারিং নিয়ে বিস্তর অভিযোগ তুলেছিলেন। আম্পায়ারের সিদ্ধান্ত না মেনে স্ট্যাম্পে ব্যাট দিয়ে আঘাত করেন ভারত অধিনায়ক হারমনপ্রীত। অযাচিত মন্তব্য করে পরবর্তীতে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

এরপর যেকোনো সিরিজ খেলতে বাংলাদেশে আসার আগে আম্পায়ারিং নিয়ে নিশ্চিত হয়ে আসার ঘোষণা দিয়েছিলেন ভারতীয় অধিনায়ক। এবার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত। হারমনপ্রীতকে আউট দেওয়া আম্পায়ার তানভীর আহমেদকে এবার এই সিরিজের দায়িত্বে রাখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নাম প্রকাশ না করে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে এ নিয়ে জানিয়েছেন বিসিবির এক কর্মকর্তা। যেখানে তিনি বলেছেন, আমি মনে করি আসন্ন সিরিজে যদি তাকে (তানভীর) রাখা হয়, তাহলে তিনি ভারতীয় ক্রিকেটারদের টার্গেটে পড়ার সম্ভাবনা রয়েছে। আমরা তেমনটা চাই না এবং সে কারণে তাকে বাংলাদেশ-ভারত মেয়েদের সিরিজে না রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

মেয়েদের সিরিজে তানভীরকে না রাখলেও জিম্বাবুয়ের বিপক্ষে তাকে দায়িত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু। তিনি ক্রিকবাজকে বলেন, ‘হ্যাঁ, তানভীর ভারতীয় মেয়েদের বিপক্ষে হোম সিরিজের অফিসিয়াল তালিকায় নেই। আমরা তাকে জিম্বাবুয়ের বিপক্ষে ছেলেদের অপর হোম সিরিজে যুক্ত করব, দুটি সিরিজই প্রায় একই সময়ে হবে।’

সিলেটে ২৮ এপ্রিল থেকে শুরু হবে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ৩০ এপ্রিল, ২ মে, ৬ মে ও ৯ মে হবে যথাক্রমে পরের চার ম্যাচ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম দুই ও শেষ ম্যাচ হবে দিবারাত্রির। শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। একই ভেন্যুর আউটারে তৃতীয় ও চতুর্থ টি-টোয়েন্টি হবে দিনের আলোতে। শুরু হবে দুপুর ২টায়।

samakal

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here