বিএনপি ও ছাত্রদলের তিন নেতাকে তুলে নেয়ার অভিযোগ বিএনপির

হাতকড়া

রাজধানী থেকে বিএনপি ও ছাত্রদলের তিন নেতাকে পুলিশ পরিচয়ে তুলে নেওয়ার দাবি করেছে বিএনপি। আজ শুক্রবার দুটি পৃথক বিবৃতিতে দলটি এই দাবি জানায়

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়, ছাত্রদলের সাবেক সহসভাপতি ইখতিয়ার কবির ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল রিকুকে গতকাল বৃহস্পতিবার শনির আখড়া থেকে পুলিশ তুলে নিয়ে গেছে।

তবে ডেমরা অঞ্চলের সহকারী কমিশনার মধুসূদন দাস প্রথম আলোকে বলেন, থানা-পুলিশ তাঁদের দুজনের কাউকে আটক বা গ্রেপ্তার করেনি।

ছাত্রদলের বর্তমান ও সাবেক দুই ছাত্রদল নেতার বিষয়ে দেওয়া বিবৃতিতে বিএনপির রুহুল কবির রিজভী বলেন, ইখতিয়ার কবির ও মোস্তফা কামালকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়া এবং তাঁদের খোঁজ না দেওয়ার ঘটনা অমানবিক। তাঁদের এভাবে গুম করে রাখা নির্মম মনুষ্যত্বহীনতা এবং ভয়ানক অশুভ সংকেত। এ ধরনের ভীতিকর পরিস্থিতিকে প্রতিষ্ঠিত সংস্কৃতিতে পরিণত করেছে আওয়ামী ‘অবৈধ’ সরকার।

এদিকে ১৯ ডিসেম্বর ঢাকা মহানগর দক্ষিণ-ডেমরা থানা বিএনপি নেতা আনিসুজ্জামানকে উত্তরা থেকে আটকের পর এখন পর্যন্ত তাঁকে আদালত কিংবা থানায় হস্তান্তর করা হয়নি বলে দাবি করেছে বিএনপি। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম ও ভারপ্রাপ্ত সদস্যসচিব লিটন মাহমুদ।

প্রথম আলো