বামপন্থী দিয়ে বিএনপি হবে না: নাছির উদ্দিন

বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিন

বামপন্থীদের দিয়ে বিএনপি হবে না বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন। তাঁর মতে বিএনপি হবে মধ্যপন্থী, ডানপন্থী ও ইসলামপন্থী মানুষদের নিয়ে।

মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরের একটি কমিউনিটি সেন্টারে এক ইফতার মাহফিলে নাছির উদ্দিন এ মন্তব্য করেন। নগর বিএনপি আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তিনি।

চট্টগ্রাম নগর বিএনপি আয়োজিত ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। পাশে বিশেষ অতিথি মীর মোহাম্মদ নাছির উদ্দিন (ডান থেকে দ্বিতীয়)। চট্টগ্রাম, ২৬ মার্চ’২৪
চট্টগ্রাম নগর বিএনপি আয়োজিত ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। পাশে বিশেষ অতিথি মীর মোহাম্মদ নাছির উদ্দিন (ডান থেকে দ্বিতীয়)। চট্টগ্রাম, ২৬ মার্চ’২৪ছবি: প্রথম আলো

মীর মোহাম্মদ নাছির উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শকে সমুন্নত রাখতে হলে দলীয় আদর্শে বিশ্বাসীদের দিয়ে দল করতে হবে। আমরা প্রজাতন্ত্রের কথা বলি। ডিএনএ পরীক্ষা করলে দেখা যাবে তারা সব বামপন্থী। বামপন্থী দিয়ে বিএনপি হবে না। বিএনপি হবে মধ্যপন্থী, ডানপন্থী ও ইসলামপন্থী মানুষদের নিয়ে।’

এই ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বক্তব্যে বলেন, ৭ জানুয়ারি নির্বাচনের পরে বিএনপির আন্দোলন আরও শক্তিশালী হয়েছে। যারা আগে মুখ খুলতেন না, তারা এখন কথা বলছেন। বিশেষ করে সুশীল সমাজের যারা আগে কথা বলতেন না, তারা এখন মুখ খুলছেন।

এমপি, মন্ত্রী হওয়ার জন্য বিএনপির লোকজন আন্দোলন করেননি উল্লেখ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের মানুষের সার্বভৌমত্ব, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে বিএনপি আন্দোলন সংগ্রাম করছে। যাতে মানুষের সমস্ত অধিকার ফিরিয়ে দিতে পারে।

ইফতার মাহফিলে কারামুক্ত বিএনপির নেতা কর্মীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়। এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত বিএনপির বীর মুক্তিযোদ্ধা নেতা-কর্মীদেরও স্বাধীনতা দিবস উপলক্ষে ফুলের মালা পরিয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেনের সভাপতিত্বে ইফতার মাহফিলে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম প্রমুখ।

prothom alo