বাবরদের দায়িত্বে সেই সাকলাইনই

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ০৮ ফেব্রুয়ারি ২০২২, ২০:০৭

সাকলাইন মুশতাক – ছবি : সংগৃহীত

পাকিস্তানের হয়ে এর আগে সাকলাইন মুশতাক দায়িত্ব পালন করেছেন অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে। তার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে পাকিস্তান। ঘুরে যায় বাংলাদেশ সফর থেকেও। তবে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে মন টেকেনি তার। পিসিবির সাথে বনিবনা না হওয়ায় পদত্যাগ করেন।

পাকিস্তানের সামনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজ। দলের দায়িত্ব সেই সাকলাইনের উপরই বর্তাচ্ছে। সংবাদমাধ্যম ডেইলি জংয়ের একটি প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের জন্য সাকলাইনকে প্রধান কোচ হিসেবে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কারণ নতুন কোচ নিয়োগের জন্য পিসিবির হাতে খুব বেশি সময় নেই। রিপোর্ট অনুযায়ী ইংল্যান্ডে ফিরতে চাওয়া সাকলাইন এখন দলের সাথে কাজ চালিয়ে যেতে প্রস্তুত।

আসন্ন সিরিজে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। আছে একমাত্র টি-টোয়েন্টিও। আগামী ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্ট। ১২ মার্চ করাচিতে দ্বিতীয় টেস্ট। ২১ মার্চ লাহোরে তৃতীয় ও শেষ টেস্ট। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ২৯, ৩১ মার্চ এবং ২ এপ্রিল। ৫ এপ্রিল একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ।