বাতিল হলো বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ০৩ অক্টোবর ২০২৩, ২১:৩৯
বাতিল হলো বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান – ছবি : সংগৃহীত

বাতিল হচ্ছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। হঠাৎ এই আয়োজন থেকে সরে আসছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের ঘোষণা দিয়েও সিদ্ধান্ত থেকে পিছু হটেছে তারা। যদিও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি এখনো, তবে ভারতীয় গণমাধ্যমে শোনা যাচ্ছে এমনটাই।

বিশ্বকাপের আগে উদ্বোধনী অনুষ্ঠানের রীতি বেশ পুরনো। ভারত বিশ্বকাপেও এমন জাঁকজমকপূর্ণ কিছু হওয়ার কথা ছিল। তবে আপাতত এ আয়োজন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে দেশটি। যদিও টুর্নামেন্টের মাঝপথে কিংবা শেষে এই অনুষ্ঠান হতে পারে।

আগামী ৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠবে। তার আগে একই ভেন্যুতে ৪ অক্টোবর অধিনায়কদের নিয়ে ক্যাপ্টেন ডের আয়োজন করবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যার সাথে আয়োজন হওয়ার কথা ছিল উদ্বোধনী অনুষ্ঠানও।

এমন-কি উদ্বোধনী অনুষ্ঠানের পারফর্মারদের তালিকাও প্রকাশ করা হয়েছিল। তাতে রয়েছেন রনবীর সিং, তামান্না ভাটিয়া, আরজিত সিং ও আশলা ভোসলের মতো কিংবদন্তীরা। এছাড়া ফায়ার ওয়ার্কসসহ বর্ণিল লেজার শো হওয়ার কথাও ছিল।

তবে মঙ্গলবার হঠাৎ ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, ১৪ অক্টোবর আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচ কিংবা ১৯ নভেম্বর ফাইনাল শেষে অনুষ্ঠানটি করতে চাইছে বিসিসিআই।