বাংলাদেশের শিক্ষা বিদেশ থেকে নিয়ন্ত্রণ হয়: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, বাংলাদেশ বিদেশি নির্ভর হয়ে গেছে। এখন আমাদের দেশের শিক্ষা ও সংস্কৃতি বিদেশ থেকে নিয়ন্ত্রণ হয়। শিক্ষার মাধ্যমে আমাদের দেশের কোমলমতিদের শিক্ষার্থীদের ব্রেইনওয়াশ করছে। চলমান শিক্ষা কারিকুলামের মাধ্যমে আদর্শ নাগরিক গড়ে তোলা সম্ভব নয়। মঙ্গলবার বিকালে রাজধানীর রামপুরাস্থ একটি রেস্টুরেন্টে সুধী সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, ট্রান্সজেন্ডারকে প্রমোট করা হচ্ছে রাষ্ট্রীয়ভাবে। আমরা জানি একটি পশুও সমলিঙ্গের পশুর সঙ্গে মেলামেশা করে না। আর মানুষ সৃষ্টির সেরা জীব হয়ে পশুর চেয়েও নিকৃষ্ট জাতিতে পরিণত করার চেষ্টা করা হচ্ছে। এধরনের জাতি বিধ্বংসী কোন কার্যক্রম এদেশে চলতে পারে না। তাই শিক্ষা কারিকুলাম সংশোধন করতে হবে। ৯২ ভাগ মানুষের চিন্তা-চেতনার আলোকে নতুনভাবে প্রণয়ন করতে হবে।

এজন্য সুধীদেরকে দেশ, ইসলাম ও মানবতার কল্যাণে অবদান রাখতে হবে। কারো শ্রম, কারো মেধা এবং কারো অনুদান সবমিলে একটি দেশ ও একটি জাতি গড়ে উঠে।
চরমোনাই পীর বলেন, ইসলামের সৌন্দর্য মানুষের কাছে তুলে ধরে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠায় তাদের ঐক্যবদ্ধ করতে হবে। ইসলাম শান্তি ও কল্যাণের এবং মানবতার ধর্ম। ইসলাম পৃথিবীতে এসেছে বিজয়ের জন্য। আজ বিশ্বের কোথাও ইসলামী অনুশাসন প্রতিষ্ঠিত নেই। ফলে ইসলামের সৌন্দর্য জাতি দেখতে পাচ্ছে না। যদি ইসলাম একবার প্রতিষ্ঠিত হতো তাহলে মানুষ অন্য কোন দিকে ছুটতো না। কাজেই ইসলাম রাষ্ট্রীয়ভাবে বিজয়ী করার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব আলহাজ্ব মুহাম্মদ আমিনুল ইসলাম, সংখ্যালঘু বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মকবুল হোসাইন, মুফতি ওয়ালিউল্লাহ, মুফতি ফরিদুল ইসলাম, মুফতি ফয়জুল্লাহ, মুফতি আরমান হোসাইন, মহম্মদ ইব্রাহিম শেখ প্রমুখ।

সূত্র : মানবজমিন