বড় ধাক্কা খেল ভারত, ছিটকে গেলেন রাহুল-জাদেজা

বড় ধাক্কা খেল ভারত, ছিটকে গেলেন রাহুল-জাদেজাছবি: ফাইল

ইংল্যান্ডের বিপক্ষে হার দিয়ে টেস্ট সিরিজ শুরু করেছে ভারত। হায়দরাবাদে টেস্ট হারের পর আরও বড় দুই ধাক্কা খেয়েছে স্বাগতিকরা। ইনজুরি নিয়ে বিশাখাপত্তনমে অনুষ্ঠেয় সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও মিডল অর্ডার ব্যাটার কেএল রাহুল।

হায়দরাবাদ টেস্টে প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করার পাশাপাশি জাদেজা দুই ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। এছাড়া রাহুল প্রথম ইনিংসে ৮৬ রানের ইনিংস খেলেন। তাদের দু’জনের সঙ্গে ব্যক্তিগত কারণে দ্বিতীয় টেস্টও খেলবেন না বিরাট কোহলি। সব মিলিয়ে ব্যাকফুটে থেকে টেস্ট শুরু করতে হবে ভারতের।

অলরাউন্ডার জাদেজা হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন। প্রথম ইনিংসে ব্যাটিংয়ের সময় ব্যথা পান তিনি। স্ক্যান করিয়ে ইনজুরি ধরা পড়েছে তার। অন্য দিকে রাহুল ডান ঊরুর মাংসপেশির ইনজুরিতে পড়েছেন। তাদের জায়গায় দ্বিতীয় টেস্টের দলে ওয়াশিংটন সুন্দর, সৌরভ কুমার ও সরফরাজ খানকে দলে ডেকেছে ভারত।

ভারতের দ্বিতীয় টেস্টের দল: রোহিত শর্মা, শুভমন গিল, জশস্বী জয়সাওয়াল, শ্রেয়াস আয়ার, কেএস ভারত, ধ্রুব জুরেল, রবিশচন্দন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ, আবেশ খান, রজত পতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর ও সৌরভ খান।

সূত্র : সমকাল