প্রধানমন্ত্রীর সময় শেষ, সেজন্য তাড়াহুড়া করে ১০ কিলোমিটার মেট্রোরেল উদ্বোধন করেছেন: দুদু

logo

স্টাফ রিপোর্টার

(১৮ ঘন্টা আগে) ২৮ ডিসেম্বর ২০২২, বুধবার, ২:১০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৮ পূর্বাহ্ন

mzamin

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, মেট্রোরেলের রাস্তা হচ্ছে ৫১ কিলোমিটার। ৫১ কিলোমিটার শেষ করার সময় প্রধানমন্ত্রী কাছে নেই। সেজন্য তাড়াহুড়া করে ১০ থেকে ১১ কিলোমিটার  মেট্রোরেল উদ্বোধন করেছেন।
বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির  রাজবন্দি নেতাদের মুক্তির দাবিতে আয়োজিত  মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে দুদু বলেন, আপনি জোর করে হোক ভোট চুরি করে হোক তিনবারে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। আপনারতো এই বোধোয় আছে যে মানুষ এখন কত নিগৃহীত। আপনার বিরুদ্ধে আপনার সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করলে দেশের মানুষের কি অবস্থা হয়েছে এটা তো আপনি বুঝতে পারেন। নাকি আমাদেরকে আপনাকে বুঝিয়ে বলতে হবে?
তিনি  বলেন, আমরা দশ তারিখে দশ দফা উত্থাপন করেছি। সেই দাবিগুলো বাস্তবায়ন হলে রাষ্ট্র মেরামতের ২৭টি পয়েন্টের কথা বলেছি সেগুলো বাস্তবায়ন করব। আমরা ২৪ তারিখে প্রোগ্রাম করতে চেয়েছিলাম আপনাদের অনুরোধে ৩০ তারিখ করেছি। এরই মধ্যে আপনারা নেতাকর্মীদেরকে গ্রেফতার শুরু করেছেন। ইতিমধ্যে একজন শহীদ হয়েছে।

এইভাবে আপনি ক্ষমতায় থাকতে পারবেন না। এটা মুক্তিযুদ্ধের জাতি। 

তিনি আরো বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী খুব শক্তিশালী ছিল তারা কিন্তু টিকতে পারে নাই। জনগণের যখন দেয়ালে পিঠ ঠেকে যায় তখন বিদ্রোহ করা ছাড়া কোন উপায় থাকে না। একাত্তরের দিকে তাকালে পানির মতো পরিষ্কার হয়ে যাবে। যত অন্যায়কারী জুলুমবাজ গত দুইশ বছরে বাঙালিদের উত্ত্যক্ত করেছে তারা ক্ষমতায় থাকতে পারে নাই। এখনো সময় আছে গণতন্ত্র ফেরত দেন, পদত্যাগ করুন তা না হলে গণঅভ্যুত্থানের মাধ্যমে আপনাকে বিদায় করা হবে।