প্রথম ম্যাচে তামিম ইকবালের খেলা এখনো নিশ্চিত নয়

logo

অনলাইন ডেস্ক

(১৯ ঘন্টা আগে) ১৭ মার্চ ২০২৩, শুক্রবার, ২:০৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:০৫ অপরাহ্ন

mzamin

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু আগামীকাল। তবে প্রথম ম্যাচে তামিম ইকবালের খেলা এখনো নিশ্চিত নয়। গত কয়েক দিন ধরেই জ্বরে ভুগছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, ব্যাটিং ও ফিল্ডিং অনুশীলন দেখে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তারা।
আগামীকাল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটি খেলতে নামবে বাংলাদেশ। এর আগে আজ অনুশীলন করেছেন তামিমও। নেটে তাসকিন আহমেদ, হাসান মাহমুদদের বিপক্ষে ব্যাটিংও করতে দেখা গেছে তাকে। মাঝে হাথুরুসিংহে এসে আলাদা করে কথাও বলেছেন তার সঙ্গে। দেখে মনে হয়েছে, টেকনিক্যাল কোনো বিষয়েই আলোচনা করছেন তারা। নেটে বড় শটের দিকে বাড়তি মনোযোগ দেখা যাচ্ছিল তামিমের।

এর আগে আজ সংবাদ সম্মেলনে তামিমের ফিটনেসের ব্যাপারে প্রশ্ন করা হলে হাথুরুসিংহে বলেন, তামিমের ফিটনেস নয়, স্বাস্থ্যজনিত একটু দুশ্চিন্তা আছে। আমার ধারণা, তার ভাইরাস সংক্রমণ ধরনের কিছু হয়েছে।

সে আজ কিছু ব্যাটিং ও ফিল্ডিং করবে। এরপর আমরা সিদ্ধান্ত নেব। 

এদিকে অনুশীলনে গা গরমের জন্য ফুটবল খেলার সময় চোট পেয়েছেন বাংলাদেশের অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই চোটের একাধিক আঘাত বাংলাদেশ দলে। সিরিজ শুরুর আগেই ছিটকে গেছেন প্রথমবারের মতো দলে ডাক পাওয়া জাকির হাসান। গতকাল সিলেটেই অনুশীলনে আঙুলে আঘাত পেয়ে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন তিনি। তার জায়গায় দলে নেয়া হয়েছে ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা রনি তালুকদারকে। গতকাল ঢাকা প্রিমিয়ার লিগে খেলা রনিকেও আজ দেখা গেছে অনুশীলনে।