পুলিশের তালিকা করার খবর গুজব: গয়েশ্বর

logo

অনলাইন ডেস্ক

(১৫ ঘন্টা আগে) ২৫ জুন ২০২৩, রবিবার, ৫:১৬ অপরাহ্ন

mzamin

বিএনপির পক্ষ থেকে পুলিশের তালিকা করার খবরকে গুজব বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, পুলিশ ও প্রশাসনের লোকদের ঐক্যবদ্ধ করার জন্য সরকার নানা সময় নানা গুজব ছড়াচ্ছে। যেমন একটা গুজব ছড়িয়েছে, তারা (বিএনপি) নাকি পুলিশের তালিকা করছে! পুলিশের তালিকা বিএনপিকে করতে হবে কেন? আওয়ামী লীগ সরকার চলে গেলে, পুলিশের লোকজনই বলবে, কে অপকর্ম করেছে। পুলিশের তালিকা করার গুজবটি এ কারণে ছড়ানো হচ্ছে, যাতে সব পুলিশ বর্তমান সরকারকে ক্ষমতায় রাখার চেষ্টা করে।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এসব মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

গয়েশ্বর বলেন, সরকার নানাভাবে বিএনপির আন্দোলনকে বিভ্রান্ত করার চেষ্টা করবে। তারা নানা মিডিয়ার মাধ্যমে বিভ্রান্ত করার চেষ্টা করবে। বিএনপির নেতা-কর্মীদের এ ব্যাপারে সাবধান থাকতে হবে।

সেন্ট মার্টিন দ্বীপ লিজ দিলে ক্ষমতায় থাকতে কোনো অসুবিধা নেই- সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, রাষ্ট্রদূত (মার্কিন) বলেছেন, বাংলাদেশের কাছে তারা কিছু চান না। আর তিনি (প্রধানমন্ত্রী) বলছেন, সেন্ট মার্টিন দিয়ে দিলে ক্ষমতায় থাকতে পারবেন। আওয়ামী লীগকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কয়েক দিন আগে তারা বলেছে, ভারতকে যা দিয়েছে, তা সারা জীবন মনে থাকবে। এখন আর দেয়ার মতো কিছু নেই। তিনি (শেখ হাসিনা) ভেবেছিলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যাবেন (যুক্তরাষ্ট্র), তিনি গিয়ে ম্যানেজ করবেন।

তিনি (মোদি) নিজের গদি রক্ষা করবেন, নাকি আওয়ামী লীগ সরকারের গতি রক্ষা করবেন! তারই (মোদি) তো সমস্যার শেষ নেই। তিনি আবার কার জন্য সুপারিশ করবেন! 

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলমসহ দলটির সব কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। আয়োজক ঢাকাস্থ ফেনী জেলা জাতীয়তাবাদী ফোরাম। প্রতিবাদ সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ বক্তব্য দেন।